• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

‘বিশ্বে প্রথম ডিজিটাল ডাক টিকেট প্রদর্শনী বাংলাদেশের জন্য গর্বের’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২১  

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, উন্নত বা পশ্চিমা যেকোনো দেশের আগে প্রথম ডিজিটাল ডাক টিকেট প্রদর্শনীর আয়োজন করতে পারাটা বাংলাদেশের জন্য অত্যন্ত গর্বের বিষয়।

গতকাল শুক্রবার রাজধানীতে অনলাইনে ফেডারেশন অব ইন্টার এশিয়া ফিলাটেলির সহযোগিতায় বাংলাদেশ ফিলাটেলিক ফেডারেশনের উদ্যোগে প্রথমবারের মতো আয়োজিত ‘বঙ্গবন্ধু-২০২১’ শীর্ষক ভার্চুয়াল স্মারক ডাকটিকেট প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

টেলিযোগাযোগমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে ওঠায় এই ঐতিহাসিক কাজটি আমরা করতে পেরেছি। এটি বাঙালি জাতির গর্ব, বাংলাদেশের গর্ব। এটি ভাবতেই বুকটা ভরে যায় যে, কোনো উন্নত বা পশ্চিমা দেশ নয় ডিজিটাল ডাক টিকেট প্রদর্শনী আমরা প্রথম করলাম।

মন্ত্রী আরো বলেন, আমাদের ডাক অধিদফতর ডিজিটাল হচ্ছে। এর প্রারম্ভিক কাজ বেশ এগিয়েছে এবং আমাদের ডাক টিকেট বিশ্বের যেকোনো প্রান্ত থেকে যেকেউ ডিজিটাল পদ্ধতিতে দেখতে পাবে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন,  স্মারক ডাক টিকেট ইতিহাসের বাহক। স্মারক ডাক টিকেট প্রকাশের মাধ্যমে রেখে যাওয়া জ্ঞান প্রজন্ম থেকে প্রজন্মান্তরে স্মরণীয় করে রাখা যায় এবং যখন খুশি যেকেউ ডাক টিকেটের মাধ্যমে ইতিহাসকে তার চোখের সামনে দৃশ্যমান করতে পারেন।

বাংলাদেশ ফিলাটেলিক ফেডারেশনের প্রেসিডেন্ট প্রফেসর ড. কাজী শরীফুল আলমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান, ডাক অধিদফতরের মহাপরিচালক মো. সিরাজ উদ্দিন, এফআইপি’র প্রেসিডেন্ট বার্নার্ড বেস্টন এবং এফআইএপি’র প্রেসিডেন্ট ড. প্রকোপ চিরাকীতি ভার্চুয়ালি সংযুক্ত থেকে বক্তৃতা করেন।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন বাংলাদেশ ফিলাটেলিক ফেডারেশনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –