• মঙ্গলবার   ০৩ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ১৮ ১৪২৮

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
টিকার আওতায় ১ কোটি ৩৪ লাখ মানুষ, অপেক্ষায় দেড় কোটি ২ আগস্ট ১৯৭১: ‘মুজিবের ফাঁসি হলে একই দড়িতে ঝুলবে পাকিস্তান’ প্রণোদনার জন্য স্মার্ট কার্ড পাবেন দেড় কোটির বেশি কৃষক বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচনের প্রত্যাশা ভালোবাসার বৃষ্টিতে ভিজলো ‘একটি দেশের জন্য গান’

সারাদেশে অনলাইনে ২৪১টি কুরবানির পশুর ডিজিটাল হাট

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ জুলাই ২০২১  

অনলাইনে কুরবানির পশুর হাট উদ্বোধন করেছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম। সারাদেশে অনলাইনে ২৪১টি ডিজিটাল হাট যুক্ত করা হয়েছে। গতকাল মঙ্গলবার প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং ই-কমার্স এসোসিয়েশনের (ই-ক্যাব) উদ্যোগে এটুআই-এর কারিগরি সহযোগিতায় ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি এ অনলাইন হাটের উদ্বোধন করেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে ভার্চুয়াল অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ, এটুআই-এর প্রকল্প পরিচালক ড. মো. আব্দুল মান্নান ও যুগ্ম প্রকল্প পরিচালক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির।

ই-ক্যাব সভাপতি শমী কায়সার ডিজিটাল হাটের প্রেক্ষাপট এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল তথ্য-উপাত্ত তুলে ধরেন। একই সঙ্গে এটুআই-এর ই-কমার্স প্রধান রেজোয়ানুল হক জেমি ডিজিটাল হাটের বিষয়ে বিস্তারিত উপস্থাপন করেন।

শ ম রেজাউল বলেন, জনসমাগম থেকে দূরে থাকতে হবে। ডিজিটাল ব্যবস্থাকে রপ্ত করতে হবে এবং কাজে লাগাতে হবে। সারাদেশ ডিজিটাল ব্যবস্থায় এগিয়ে যাচ্ছে। সাধারণ মানুষও এ ব্যবস্থায় যুক্ত হতে পারছে। এ বাস্তবতায় বিকল্প ব্যবস্থা হিসেবে ডিজিটাল হাট সময়োপযোগী উদ্যোগ। এ বছর মোট কুরবানির পশুর ২৫ শতাংশ ডিজিটাল ব্যবস্থায় বিপণনের লক্ষ্য রয়েছে। এ পর্যন্ত প্রায় ১ হাজার ১১৬ কোটি টাকা মূল্যের ১ লাখ ৫৭ হাজার গবাদি পশু ডিজিটাল প্ল্যাটফর্মে বিক্রয় হয়েছে। এটি খুবই আশাব্যঞ্জক। তিনি বলেন, সমৃদ্ধ আধুনিক ডিজিটাল বাংলাদেশের সুবিধা সবাই ভোগ করছে। এক সময়ের বিদ্রুপকারীরাও এ সুবিধা ভোগ করছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –