• শুক্রবার   ২৭ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৪ ১৪২৯

  • || ০৪ রজব ১৪৪৪

সর্বশেষ:
বৃষ্টি নামলেই শীত, লঘুচাপের ইঙ্গিত দেশে নতুন সুপারফুড ‘সাউ কিনোয়া-১’ ‘আগামী নির্বাচন সুষ্ঠু করতে সরকার সব ধরনের প্রস্তুতি নিচ্ছে’ স্বল্প খরচে বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্য গ্রহণ করতে হবে জমি নিয়ে সংঘর্ষে দুই যুবক নিহত: ঘটনা জেরে ৩০ বাড়িতে আগুন

বিনামূল্যে বই বিতরণ বিশ্বে নজিরবিহীন: পাটমন্ত্রী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২৩  

বিনামূল্যে বই বিতরণ বিশ্বে নজিরবিহীন: পাটমন্ত্রী                          
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, বছরের প্রথমদিনে সব প্রাইমারি, মাধ্যমিক স্কুল ও মাদরাসায় বিনামূল্যে বই বিতরণ সারাবিশ্বে একটি নজিরবিহীন ঘটনা।

সোমবার দুপুরে রূপগঞ্জের হাজি আয়েত আলী ভুঁইয়া উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। স্কুলের নতুন ৪ তলাবি‌শিষ্ট একা‌ডে‌মিক ভব‌নের উদ্বোধন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

গোলাম দস্তগীর গাজী বলেন, সরকার দেশের প্রায় সব প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করেছে। ২৪ হাজার স্কুল-কলেজ-মাদরাসায় ল্যাপটপ ও মাল্টিমিডিয়া ক্লাসরুম তৈরি করে দেওয়া হয়েছে। সব শিক্ষাস্তরে তথ্যপ্রযুক্তিকে আলাদা বিষয় হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। ছাত্রীদের জন্য প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা তহবিল গঠন করে স্নাতক পর্যন্ত উপবৃত্তির আওতায় আনা হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্বে আসার পর থেকে শিক্ষাকে যেভাবে এগিয়ে নিয়ে গেছেন, সেটা বাংলাদেশের ইতিহাসে আর হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী। তিনি আছেন বলেই শিক্ষার্থীরা বছরের প্রথম দিনেই বিনামূল্যে নতুন বই হাতে পেয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদফতরের উপ সহকারী প্রকৌশলী কে এম মুস্তা‌ফিজুর রহমান, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য আমজাদ হোসেন ভুঁইয়া, উপজেলা আওয়ামী লী‌গের কার্যকরী সদস্য হা‌বিবুর রহমান হা‌বিব, হাজি আয়েত আলী ভুঁইয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানে‌জিং ক‌মি‌টির দাতা সদস্য মঞ্জুরুল হক ভুঁইয়া, বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনে আরা পারভীনসহ অনেকে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –