• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

অযোগ্যদের নিয়ে কমিটি করায় বিএনপির ৪৭ নেতাকর্মীর পদত্যাগ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ মে ২০২৩  

 
কুমিল্লার দেবীদ্বার উপজেলার সুবিল ইউনিয়ন এবং পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সদ্য ঘোষিত বিএনপির দুই আহ্বায়ক কমিটি থেকে ৪৭ নেতা পদত্যাগ করেছেন। শুক্রবার (২৬ মে) সকাল ১১টায় সাবেক এমপি ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সীর বাসভবনের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা পদত্যাগের বিষয়টি তুলে ধরেন।

পদত্যাগকৃত নেতাদের মধ্যে রয়েছেন- সুবিল ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. আব্দুর রাজ্জাক, মো. হাবিবুর রহমান, মো. খোকন মিয়া, মো. আব্দুল লতিফসহ ১০ নেতা এবং পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের আহ্বায়ক কমিটির প্রভাবশালী সদস্য নূর মোহাম্মদসহ ৩৭ জন।

কমিটি গঠনে দলের গঠনতন্ত্র অনুসরণ না করা, ত্যাগী নেতাদের না জানিয়ে এবং মূল্যায়ন না করে অযোগ্যদের নিয়ে কমিটি করা ও সদ্য ঘোষিত ইউনিয়ন কমিটির আহ্বায়ক অন্য রাজনৈতিক দলের পক্ষে কাজ করার অভিযোগে তারা পদত্যাগ করেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন, সুবিল ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মো. আতিকুর রহমান ও পৌর ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মো. নূর মোহাম্মদ।

তারা বলেন, ২২ মে সুবিল ইউনিয়ন বিএনপির বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ত্যাগী নেতাদের বাদ রেখে গঠনতন্ত্র না মেনে ৪২ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে অন্য রাজনৈতিক দলের পক্ষে কাজ করা মো. গোলাম জোবাইরকে আহ্বায়ক করা হয়। এছাড়া যারা অতীতে বিএনপি থেকে বহিষ্কার হয়েছেন তাদেরকে এই কমিটিতে মূল্যায়ন করা হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –