• শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১১ ১৪৩০

  • || ১৩ শা'বান ১৪৪৫

রাজনীতি ছাড়ার প্রবণতা বাড়ছে বিএনপিতে

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩  

হতাশা, ক্ষোভ ও দেউলিয়াত্বের কারণে দিনদিন রাজনীতি ছাড়ার প্রবণতা বাড়ছে বিএনপির নেতাকর্মীদের মধ্যে। এ ঘটনা সবচেয়ে বেশি ঘটছে তৃণমূলে। খোঁজ নিয়ে জানা গেছে, নেতৃত্বের অভাব ও মাঠে বিএনপির কোনো কর্মসূচি না থাকায়, নেতাকর্মীরা চরম হতাশ হয়ে পড়েছে। ফলে প্রতিদিনই দেশের কোনো না কোনো স্থান থেকে রাজনীতিকে বিদায় জানাচ্ছেন তারা।

সরেজমিন দেখা গেছে, রাজনীতি ছেড়ে পুরোদস্তুর ব্যবসায়ী হয়ে উঠেছেন বিএনপির অনেক নেতাকর্মী।

বিএনপির বিশ্বস্ত সূত্রে জানা গেছে, দলটির তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরাই সবচেয়ে বেশি হতাশ। এজন্য তারা দায়ী করছেন তারেক রহমানসহ বিএনপির হাইকমান্ডকে।

বিএনপির রাজনীতি ছেড়ে দেওয়া কয়েকজন নেতাকর্মী জানান, কেন্দ্রীয় বিএনপি তারেক রহমানের ইশারায় নাচে। তাদের কথায় তৃণমূল নেতাকর্মীরা বহুবার নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িয়ে মামলার আসামি হয়েছেন, খেটেছেন জেল। তবু সিনিয়র নেতারা তাদের কথা ভাবেননি। অনেক যোগ্য ও ত্যাগী নেতাকর্মীকে তারা অবহেলা করেছেন। এ কারণে রাজপথের পরীক্ষিত অনেক নেতাকর্মী বিএনপি থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন।

শুধু তৃণমূলই নয়, তারেক রহমানের ঘনিষ্ঠজনরাও বিএনপিকে গুডবাই জানিয়েছেন। সোমবার সন্ধ্যায় তারেকের আইনজীবী ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম নিজের ভেরিফাইড ফেসবুক পেজে একটি গোলাপি রঙের ব্যানারে বিস্ময়সূচক চিহ্ন দিয়ে লেখেন- ‘নিড পলিটিক্যাল এলপিআর।’

জানা গেছে, ব্যারিস্টার নাসির উদ্দিন অসীমের পথ ধরে কেন্দ্রীয় প্রায় শতাধিক পরীক্ষিত নেতা বিএনপির রাজনীতিকে গুডবাই জানানোর প্রস্তুতি নিচ্ছেন।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, বিএনপিতে রাজনীতির ছিটেফোঁটাও নেই। এ কারণে দলীয় কর্মসূচির নামে নিরীহ নেতাকর্মীদের ব্যবহার করে নাশকতা, অগ্নিসন্ত্রাস ঘটিয়েছে বিএনপি। এতে সাধারণ জনগণের পাশাপাশি তারাও ক্ষতিগ্রস্ত হয়েছেন। এ কারণে হতাশা, দুঃখ-কষ্টে প্রতিদিন বিএনপিকে বিদায় জানাচ্ছেন শত শত নেতাকর্মী।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –