• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বিএনপি দেশের মঙ্গল চায় না: বাহাউদ্দিন নাছিম 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২৩  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, দেশের শাসন ব্যবস্থা ও গণতন্ত্র বিএনপি ধ্বংস করেছিল, আওয়ামী লীগ নয়। বিএনপি কখনোই গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা সবসময় ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়। বিএনপি কখনোই দেশের মঙ্গল চায় না।

শুক্রবার অস্ট্রেলিয়ার সিডনিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি দুর্নীতি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের মধ্য দিয়ে বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্র বানানোর শেষ প্রান্তে দাঁড় করিয়েছিল। তারা দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। বিএনপি গণতন্ত্র হত্যা করে, আবার নিজেরাই গণতন্ত্রের গল্প শোনায়। তাদের মুখে গণতন্ত্রের কথা শুনতে আশ্চর্য লাগে।

তিনি আরো বলেন, বিএনপি এ দেশের সংবিধান কলঙ্কিত করেছে, প্রশ্নবিদ্ধ করেছে। তারা যুদ্ধাপরাধীদের নিয়ে দল করে ক্ষমতায় এসে শাসনের নামে দুঃশাসন করেছে। তাই বাংলার জনগণ এই অপশক্তিকে সমর্থন করে না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, কোন ষড়যন্ত্রের মাধ্যমে শেখ হাসিনার উন্নয়ন কার্যক্রম থামানো যাবে না। বিএনপি তাদের আন্দোলন শুরু করেছিল জনভোগান্তি-নাশকতা দিয়ে। পথ হারিয়ে এখন নীরব পদযাত্রা করছে। তাদের আন্দোলন, তারেক রহমানের ফিরে আসা, খালেদা জিয়ার সিংহাসনে বসা, ৫৪ দল, ২৭ দফা সব ভুয়া।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আমরাই পৃথিবীর একমাত্র জাতি, যারা মাতৃভাষার মর্যাদা রক্ষা করার জন্য জীবন দিয়েছি। বিশ্বের সব ভাষাকে আমাদের সম্মান ও শ্রদ্ধা জানানো উচিৎ। ভাষা, সাহিত্য, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্যকে সমুন্নত রাখাই আমাদের একুশের চেতনা। এই চেতনাকে আন্তর্জাতিক দুনিয়া স্বীকার করেছে এটাই আমাদের বড় গৌরব।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –