• শনিবার ১৫ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১ ১৪৩১

  • || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৫

গণতন্ত্রের চর্চাকারী একমাত্র দল আওয়ামী লীগ: ওবায়দুল কাদের       

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩  

গণতন্ত্রের চর্চাকারী একমাত্র দল আওয়ামী লীগ: ওবায়দুল কাদের                                      
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চাকারী একমাত্র দল আওয়ামী লীগ। শুধু আমরা আওয়ামী লীগের নেতাকর্মীরাই গণতন্ত্রের চর্চা করি, বিএনপি করে না। গতকাল বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগের ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি সভায় এসব কথা বলেন তিনি।

নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, কমিটিগুলো করে ফেলুন। নিজের লোক, আত্মীয়-স্বজন দিয়ে কমিটি করা চলবে না। দুঃসময়ে যারা রাজপথে ছিল তাদের নিয়ে কমিটি করতে হবে। পকেট কমিটি করার পর পদ না থাকলে কর্মীরা সালামও দেবে না। তাই কারো মুখের দিকে চেয়ে নেতা বানাবেন না।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, তারা গণতন্ত্রের পথে কখনো চলে না। তারা যে কায়দায় আন্দোলন করতে চায় সেটা সাম্প্রদায়িক কায়দা, সন্ত্রাসী কায়দা, জঙ্গিবাদী কায়দা। এটা গণতান্ত্রিক দেশে রাজনীতির কায়দা নয়। বিএনপি দেশে সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ বিস্তৃত করতে চাইলে তাদের উপযুক্ত জবাব দেওয়া হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি বিদেশিদের কাছে নালিশ করে- আওয়ামী লীগে নাকি গণতন্ত্র নেই। তারা নাকি দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে। অথচ বিএনপি কেন্দ্রীয়ভাবেও কোনো সম্মেলন করে না, তৃণমূলেও মিটিং করে না। ২০০৮ সালে তারা বলেছিল- আওয়ামী লীগ ৩০ সিটও পাবে না, উল্টো বিএনপিই ২৯ সিট পেয়েছিল। পরে সংরক্ষিত মিলে তারা পেয়েছিল মোট ৩২ সিট।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার বানাননি। নিজ দলের কাউকে নির্বাচন কমিশনার বানাননি। শেখ হাসিনা গায়ের জোরে নির্বাচন কমিশন বানাননি। এটা আইনের মাধ্যমেই করা হয়েছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –