• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

সমাবেশের নামে ভয়াবহ গোপন পরিকল্পনা বিএনপির

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ নভেম্বর ২০২২  

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে বিএনপি দেশের কয়েকটি বিভাগে সমাবেশ করেছে। তবে তাদের এই সমাবেশের নামে সহিংসতার পেছনে ভয়াবহ গোপন পরিকল্পনার কথা জানা গেছে।

বিএনপি নেতারা প্রকাশ্যেই বলছেন, হাজার প্রাণের বিনিময়ে হলেও এবার ক্ষমতাসীনদের পতন ঘটাবেন তারা। ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেছেন, হাজার হাজার মানুষ জীবন দেওয়ার জন্য প্রস্তুত আছে। আরো জোরালো আন্দোলন করতে আমরা নতুন করে পরিকল্পনা সাজাচ্ছি।

এর আগে, ঢাকায় এক অনুষ্ঠানে সব শক্তি দিয়ে ছাত্রদল, যুবদলকে আন্দোলনে অংশ নেয়ার আহ্বান জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এবার জানা গেল সমাবেশের নামে সহিংসতার পেছনে ভয়াবহ গোপন পরিকল্পনার কথা। দুই ধাপে এ পরিকল্পনা সাজিয়েছে তারা।

দলটির বিশ্বস্ত সূত্র জানিয়েছে, বিভাগীয় সমাবেশ শেষে বিএনপির টার্গেট রাজধানী দখলে নেয়া। সভা-সমাবেশ করে জনমনে আতঙ্ক সৃষ্টি করতে ব্যর্থ তারা। এজন্য আবার পুরনো নাশকতা ও পেট্রোল সন্ত্রাসের পথেই হাঁটতে চায় তারা। আর সেই নাশকতার গ্রাউন্ড তৈরি করতে ভয়ঙ্কর পরিকল্পনা করেছে বিএনপি।

জানা গেছে, নাশকতার গ্রাউন্ড তৈরি করতে মানুষ হত্যার নির্দেশনা এসেছে লন্ডন থেকে। খুলনায় সমাবেশের পর এ নির্দেশনা দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, ২০১৪ সালে নির্বাচন বর্জন করে ২০১৫-তে আন্দোলনের নামে দেশব্যাপী সন্ত্রাস ও নৈরাজ্য চালিয়ে কিছুই পায়নি বিএনপি। স্বজনহারা হয়েছেন শত শত পরিবার। কেউ চায় না আগামী নির্বাচনেও সেই পরিস্থিতি তৈরি হোক। তাদের মনে রাখতে হবে, বাইরের কেউ এসে ক্ষমতায় বসিয়ে দেবে না। জনগণের সমর্থন নিয়েই ক্ষমতায় যেতে হবে। আর জনসমর্থন পেতে হলে ভালো কাজ করতে হয়। মানুষ মেরে ক্ষমতায় যাওয়া যায় না।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –