• বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৩ ১৪২৯

  • || ০২ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
শেখ হাসিনার আজ জন্মদিন, জীবন যেন এক ফিনিক্স পাখির গল্প আজ থেকে করোনা টিকার বিশেষ ক্যাম্পেইন রংপুরে বাসের ধাক্কায় নিথর হলেন অটোযাত্রী ক্ষেতে কাজ করার সময় বজ্রপাত, প্রাণ গেল কৃষকের পঞ্চগড়ে নৌকাডুবি, ৩ দিন বাড়ল তদন্ত প্রতিবেদন জমার মেয়াদ

নালিশের ঝুড়ি হাতে বিদেশি রাষ্ট্রদূতদের দ্বারে দ্বারে বিএনপি      

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২  

নালিশের ঝুড়ি হাতে বিদেশি রাষ্ট্রদূতদের দ্বারে দ্বারে বিএনপি             
দীর্ঘদিন ধরে রাষ্ট্র ক্ষমতার বাইরে থাকা বিএনপি এখন নালিশের ঝুড়ি হাতে বিদেশি রাষ্ট্রদূতদের দ্বারে দ্বারে ঘুরছে।
সম্প্রতি বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরেমি ব্রুআর-এর সঙ্গে গুলশানে বৈঠক করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠক থেকে বেরিয়ে তিনি বলেন, এটা ছিল আমাদের নিয়মিত বৈঠকের একটা অংশ। আমরা প্রায়ই এ ধরনের বৈঠক করে থাকি।

এদিকে বিদেশি কূটনীতিকদের নিয়ে বিএনপির মিথ্যাচারের সাম্প্রতিক শিকার হয়েছেন জার্মান রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার। তার সঙ্গে বৈঠকের পর গণমাধ্যমে মিথ্যাচার করেছিল বিএনপি, যা নজরে আসতেই ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান স্বয়ং রাষ্ট্রদূত। 

চলতি বছরের মার্চে বিএনপির সঙ্গে বৈঠক করেন জার্মান রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার। বৈঠকের পর বিএনপি গণমাধ্যমে রাষ্ট্রদূতকে উদ্ধৃত করে যে বক্তব্য দেয়, তাতে ক্ষুব্ধ হন জার্মান দূত।

এ ঘটনায় ডিপ্লোম্যাটিক করেসপনডেন্ট অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ডিক্যাব) আয়োজিত অনুষ্ঠানে জার্মান রাষ্ট্রদূত বলেন, বিএনপির মন্তব্যে আমি অখুশি। আমাকে উদ্ধৃত করে বলা হয়েছে, আমি বাংলাদেশের মানবাধিকার ও গণতান্ত্রিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছি। এটি মোটেই সত্য নয়। কেউ আমাকে উদ্ধৃত করে মিথ্যা বলুক, আমি তা চাই না। আমাকে উদ্ধৃত করে মিথ্যাচার করবেন না।

বেশ কয়েক বছর আগে নির্বাচন এবং খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির মামলা প্রত্যাহারের দাবি নিয়ে জাতিসংঘের মহাসচিবের দরবারে বিচারের আর্জি নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে রওনা হয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নিউইয়র্কে জাতিসংঘের সদর দফতরের সামনে দাঁড়ানো অবস্থায় তোলা ছবি নিয়ে দেশের গণমাধ্যমে ব্যাপক বিবৃতি দেয় বিএনপি।

দাবি করা হয়, জাতিসংঘ মহাসচিবের সঙ্গে একান্ত বৈঠক করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং সেখানে ক্ষমতাসীন সরকার সম্পর্কে নালিশ করা হয়েছে, নির্বাচন বিষয়ে অভিযোগ করা হয়েছে, বিএনপি চেয়াপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির মামলা নিয়েও কথা বলেছেন জাতিসংঘ মহাসচিব।

অথচ পরবর্তীতে জানা যায়, এসবই মিথ্যা। জাতিসংঘ মহাসচিবের সঙ্গে দেখা করার সর্বোচ্চ চেষ্টা করেও মির্জা ফখরুল সাক্ষাৎ পাননি। অতঃপর দলীয় নেতা-কর্মীদের সামনে মুখ রক্ষার্থে তিনি জাতিসংঘের বারান্দায় কয়েকটি ছবি তুলেই দেশে ফেরেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –