• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

কর্মীদের সংঘাতের দিকে ঠেলে দিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ আগস্ট ২০২২  

কর্মীদের সংঘাতের দিকে ঠেলে দিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী                                
তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, কর্মীদের সংঘাতের দিকে ঠেলে দিয়েছে বিএনপি। যার ফলে ভোলায় মৃত্যুর ঘটনা ঘটেছে। এ মৃত্যুর জন্য দায়ী বিএনপির শীর্ষ নেতারা। এর দায় স্বীকার করে তাদের পদত্যাগ করা উচিত।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় বেতার ভবনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, বিএনপি লাশের রাজনীতি করে। সে কারণেই তাদের অপরাধপ্রীতি ও লাশের রাজনীতির বলি হচ্ছে ভোলায় বিএনপির দুজন কর্মীর মৃত্যু। কারণ বিএনপি তাদের সংঘাতের দিকে ঠেলে দিয়েছিল। সেই সঙ্গে তারা কারও কারও হাতে অস্ত্র তুলে দিয়েছিল। 

ভোলার ঘটনা নিয়ে হাছান আরো বলেন, সেখানে পুলিশের ওপর গুলি করা হয়েছে। পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছে। মানুষের সহায়-সম্পত্তি ধ্বংস করা হয়েছে, ভাঙচুর করা হয়েছে। পুলিশ সদস্যকে তাদের দলীয় কার্যালয়ে ধরে নিয়ে গিয়ে আটকে রেখে মারধর করা হয়েছে। অর্থাৎ বর্তমান নেতৃত্ব তাদের সংঘাতের দিকে ঠেলে দিয়েছে।

বিএনপির আন্দোলনের ঘোষণারও সাফ জবাব দিয়ে তিনি বলেন, বিএনপি এখন ফাঁকা মাঠে আন্দোলন করছে, এখন শোকের মাস আগস্ট, সামনে শোক দিবস, আমরা পর্যবেক্ষণ করছি। আমরা যখন মাঠে নামবো, তারা পালানোর পথ খুঁজে পাবে না।

এর আগে বেতার মিলনায়তনে বাংলাদেশ বেতারের সদ্যপ্রয়াত মহাপরিচালক আহম্মদ কামরুজ্জামানের স্মরণসভা ও দোয়া  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। এসময় তিনি বলেন, মরহুম কামরুজ্জামান কখনও রাগান্বিত না হওয়া একজন ভালো মানুষ। বেতারের জন্য নিবেদিতপ্রাণ কর্মকর্তা ছিলেন তিনি। মন্ত্রী তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও তার শোকাহত পরিবারের শোক সহ্যশক্তির জন্য প্রার্থনা করেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন তার বক্তব্যে প্রয়াত মহাপরিচালকের কর্মনিষ্ঠা ও সুআচরণের কথা স্মরণ করেন।

অতিরিক্ত সচিব ও বাংলাদেশ বেতারের ভারপ্রাপ্ত মহাপরিচালক খাদিজা বেগমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার নজরুল ইসলাম এবং কামরুজ্জামানের সহকর্মীরা। পরে কামরুজ্জামানের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –