• বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৩ ১৪২৯

  • || ০২ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
শেখ হাসিনার আজ জন্মদিন, জীবন যেন এক ফিনিক্স পাখির গল্প আজ থেকে করোনা টিকার বিশেষ ক্যাম্পেইন রংপুরে বাসের ধাক্কায় নিথর হলেন অটোযাত্রী ক্ষেতে কাজ করার সময় বজ্রপাত, প্রাণ গেল কৃষকের পঞ্চগড়ে নৌকাডুবি, ৩ দিন বাড়ল তদন্ত প্রতিবেদন জমার মেয়াদ

গুজব ছড়াচ্ছে জামায়াত

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ জুলাই ২০২২  

দেশের অর্থনৈতিক পরিস্থিতিসহ নানা বিষয়ে পরিকল্পিতভাবে গুজব ছড়াচ্ছে জামায়াত। পরিকল্পনার অংশ হিসেবে শুধু সামাজিক যোগাযোগমাধ্যমেই নয়, গ্রামাঞ্চলেও এখন গুজব ছড়াচ্ছে দলটি।

অনুসন্ধানে দেখা গেছে, জামায়াতের একটি বিশেষ টিম সারাদেশে গুজব ছড়ানোর দায়িত্ব নিয়েছে। এ গুজব ছড়ানোর ক্ষেত্রে জামায়াতের নেতারা সামাজিক যোগাযোগমাধ্যম যেমন ব্যবহার করছেন তেমনি ব্যবহার করছেন নিজস্ব সব কৌশল। 
 
বৈশ্বিক পরিস্থিতির কারণে বিভিন্ন উন্নত দেশের অর্থনৈতিক অবস্থা বেকায়দায় থাকলেও বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা স্থিতিশীল রয়েছে। দেশকে ভবিষ্যৎ সংকট থেকে রক্ষা করতে দেশে লোডশেডিং করা হচ্ছে। এটিকে ভিন্ন খাতে প্রবাহিত করে মানুষের মধ্যে ক্ষোভ ছড়ানোর চেষ্টায় গুজব ছড়াচ্ছে জামায়াত।

সম্প্রতি মসজিদে বিদ্যুৎ থাকবে না বলে গুজব ছড়ায় জামায়াতে ইসলামীসহ সমমনা দলগুলো। এ নিয়ে বিভিন্ন এলাকার মুসল্লিদের মধ্যে এক ধরনের উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে বিভিন্ন এলাকার সচেতন মুসল্লিরা বিষয়টি জানেন বলে অন্যান্য মুসল্লিদের বুঝিয়ে উত্তেজনা প্রশোমন করেন।

মুসল্লিরা জানান, মসজিদে বিদ্যুৎ থাকবে না মর্মে কোনো নির্দেশনা সরকারের পক্ষ থেকে নেই।

গাজীপুরের টঙ্গী এলাকার যুবক জুনাইদ আহমদ জানান, মসজিদে বিদ্যুৎ থাকবে না বলে আমাদের এলাকায় গুজব ছড়ানো হয়েছিল। আমি বিষয়টি জানি বলেই তাৎক্ষণিক প্রতিবাদ করি। পরে খবর নিয়ে জানতে পারি, যারা গুজবটি ছড়িয়েছে তারা জামায়াতে ইসলামী ও বিএনপি নেতা।

সিলেটের ওসমানীনগর এলাকার জাবেদ আহমেদ জানান, আমাদের মসজিদের বাইরে জামায়াত ইসলামীর নেতা মোবাইলে অজ্ঞাত কারো সঙ্গে বলছিলেন ‘মসজিদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে। এটি আমাদের এলাকায় শুধু নয়, সারাদেশে করা হবে।’

মাঠপর্যায় ছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যমেও মসজিদে বিদ্যুৎ থাকবে না বলে গুজব ছড়াচ্ছে জামায়াত-বিএনপিসহ দেশবিরোধী সংগঠনগুলো। এ গুজব রোধে অনলাইনে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এদিকে ফেসবুকে বাংলাদেশকে জোর করে শ্রীলংকা বানানোর চেষ্টা করছে জামায়াত ও বিএনপির অনুসারীরা। এজন্য তারা পেইড এজেন্টও নিয়োগ করেছে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, দেশকে অস্থিতিশীল করতে বিএনপি ও জামায়াতে ইসলামী গুজবের আশ্রয় বারবার নিচ্ছে। আগেও তারা গুজব ছড়িয়ে সফল হয়নি। বরং দেশের মানুষের কাছে বারবার প্রত্যাখ্যাত হয়েছে। এবারও গুজব ছড়িয়ে দেশের ধর্মপ্রাণ মুসলমানদের বিপথে নেয়া সম্ভব নয়। সবাই এখন খবর দেখছে। সুতরাং তাদের এ চেষ্টা ভণ্ডুল হবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –