• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৪ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
এদেশের মাটিতে সবার সমান অধিকার: প্রধানমন্ত্রী নীলফামারীতে অপহৃত কিশোর উদ্ধার, আটক ৩ দিনের তাপমাত্রা কমবে ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস অর্থনীতির চ্যালেঞ্জ মোকাবেলা করার সক্ষমতা আছে বাংলাদেশের মেট্রোরেলের স্টেশনের কাজ প্রায় শেষ

পদ্মাসেতুর উদ্বোধনের আগেই রাজনৈতিক চাপের মধ্যে বিএনপি

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ জুন ২০২২  

পদ্মাসেতুর উদ্বোধনের আগেই রাজনৈতিক চাপের মধ্যে বিএনপি           
পদ্মাসেতুর উদ্বোধনের আগেই রাজনৈতিক চাপের মধ্যে পড়েছে বিএনপি। পদ্মাসেতুকে ঘিরে নানা সময়ের বিতর্কিত মন্তব্যের কারণে জনগণের কাছে গ্রহণযোগ্য কমেছে দলটির।

দলটির নির্ভরযোগ্য সূত্রগুলো জানিয়েছে, পদ্মাসেতুর ফলে নানামুখী সমস্যার মধ্যে পড়েছে বিএনপি। নেতারা বলছেন, পদ্মাসেতু নিয়ে নীরবতা পালনই ছিল বিএনপি নেতাদের সবচেয়ে ভালো কৌশল। কিন্তু নীরবতা পালন না করে পদ্মাসেতু বিতর্কে জড়িয়ে বিএনপির সর্বনাশ হয়েছে। পদ্মা সেতুর ফলে সরাসরি উপকৃত হবে ২১টি জেলা। এ ২১টি জেলায় বিএনপির ভোট তলানিতে পড়বে। 

বিএনপির এক নেতা বলেন, পদ্মাসেতুর ভিত্তিপ্রস্তর বেগম খালেদা জিয়া করেছেন বলে বক্তব্য দিয়ে মির্জা ফখরুল ইসলাম বিএনপির ইমেজকে নষ্ট করেছেন, যা ক্ষমার অযোগ্য। এজন্য মানুষজন আমাদের দেখলে হাস্যরস করছে। এটি আমাদের দলের রাজনীতির জন্য একটি নেতিবাচক প্রভাব ফেলেছে। সাধারণ মানুষের মধ্যে ধারণা যে, বিএনপি নিজেরা কিছুই করতে পারে না, কিন্তু যেকোনো সাফল্যের দাবিদার তারা হয়। এর ফলে আমাদের দলের বিশ্বাসযোগ্যতা কমে যাচ্ছে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, পদ্মাসেতুর নির্মাণটা নিঃসন্দেহে আওয়ামী লীগ সরকার, বিশেষ করে শেখ হাসিনার একটি বড় সাফল্য। যারা আওয়ামী লীগের সমালোচক, তারাও এটিকে ইতিবাচকভাবে দেখছেন। এটি আওয়ামী লীগের একটি বড় অর্জন। কিন্তু বিএনপি এ অর্জনকে স্বীকৃতি না দিয়ে নেতিবাচক রাজনীতির মাধ্যমে সাধারণ মানুষের সমালোচনাই কুড়াচ্ছে। একটি রাজনৈতিক দল হিসেবে বিএনপির ইতিবাচক হওয়া উচিত। বিএনপির উচিত হবে- কেউ ভালো কাজ করলে প্রশংসা করা কিংবা খারাপ কাজের সমালোচনা করা। বিএনপি তা না করে সবকিছুতে সমালোচনা করার কৌশল নিয়েছে। কিন্তু এ সমালোচনার বিষয়টি তাদের রাজনৈতিক চাপে ফেলে দিয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –