• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
বৈশ্বিক সংকট মোকাবেলায় চার দফা প্রস্তাব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনায় এক মাস মৃত্যুহীন বাংলাদেশ বিশ্ব মেডিটেশন দিবস আজ ৪৪তম বিসিএস পরীক্ষা নিয়ে যা জানা গেল রংপুরসহ দেশের বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টির আভাস

‘মৃত’ হারিছ চৌধুরীকে নিয়ে নতুন ষড়যন্ত্রে তারেক রহমান

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২২  

২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলার মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী গত সেপ্টেম্বর মাসে যুক্তরাজ্যে মারা গেছেন বলে তার চাচাতো ভাই জানিয়েছেন। অথচ এমন গুরুত্বপূর্ণ তথ্য অজানা ছিল বিএনপির।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, হারিছ চৌধুরীর বিষয়ে আমার কিছু জানা নেই। দলটির চেয়ারপার্সনের প্রেস উইং থেকেও একই রকমের জবাব পাওয়া গেছে।

তবে যুক্তরাজ্য বিএনপির একটি বিশ্বস্ত সূত্র থেকে জানা যায়, হারিছ মারা যাননি। হারিছকে মৃত দেখিয়ে নতুন পরিকল্পনা হাতে নিয়েছেন তারেক রহমান। তবে তারেকের পরিকল্পনার বিষয়ে স্পষ্ট করে কিছু জানা যায়নি। এদিকে হারিছের মৃত্যু নিয়ে বাংলাদেশের গণমাধ্যমেও প্রচার হয়েছে ভিন্ন ভিন্ন তথ্য।

মঙ্গলবার (১১ জানুয়ারি) রাত থেকেই হারিছ চৌধুরীর মৃত্যুর খবর প্রচার করে বাংলাদেশের বিভিন্ন সংবাদ মাধ্যম। কোনো কোনো গণমাধ্যম বলছে, হারিছ চৌধুরী যুক্তরাজ্যে সাড়ে তিন মাস আগে মারা গেছেন। সেখানেই তার দাফন হয়েছে। আবার কেউ কেউ বলছে, সাড়ে তিন মাস আগে তিনি ঢাকায় মারা গেছেন এবং ঢাকায় তার দাফন হয়েছে। তবে হারিছ চৌধুরীর পরিবারের পক্ষ থেকে তার মৃত্যুর বিষয়ে গণমাধ্যমে কিছু বলা হয়নি।

বিএনপির পক্ষ থেকেও এ নিয়ে কোনো বিবৃতি বা বার্তা সংবাদমাধ্যমে পাঠানো হয়নি। হঠাৎ তার মৃত্যুর সংবাদ প্রচারকে ঘিরে তৈরি হয়েছে বিভ্রান্তি। যদি তিনি মারাই যান তাহলে তিন মাস পর কেন হঠাৎ তার মৃত্যুর খবর প্রচার হলো? আসলেই হারিছ চৌধুরীর খবরটা কী? এ নিয়ে তৈরি হয়েছে নানা জল্পনা-কল্পনা।

সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি আবদুল কাহের শামীম সংবাদমাধ্যমে জানান, এটা তো অন্তত তিন মাস আগের কথা। উনি মারা গেছেন ঢাকায়। পারিবারিকভাবে এটা জানানো হয়নি। হারিছ চৌধুরীকে ঢাকাতেই দাফন করা হয় বলে জানান কাহের। তবে কোথায় দাফন করা হয় তা তিনি বলতে পারেননি। তবে অন্য একটি সূত্র জানায়, হারিছ চৌধুরীকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়েছে।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, একজন মানুষের মৃত্যু নিয়ে যখন বিভ্রান্তিকর তথ্য পাওয়া যায় তখন এটা স্পষ্ট যে, এর পেছনে কোনো রহস্য রয়েছে। আর বিএনপি সবসময় ষড়যন্ত্রের রাজনীতি করেছে। তবে সংবাদমাধ্যমে ভিন্ন ভিন্ন তথ্য প্রমাণ করছে এর পেছনে রয়েছে বড় ষড়যন্ত্র।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –