• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

কালীগঞ্জে বিষপানে যুবকের আত্মহত্যা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২৪  

লালমনিরহাট কালীগঞ্জ উপজেলায় চুরির অপবাদে নির্যাতন করায় অভিমানে নুর আলম (২৮) নামের এক নরসুন্দর বিষপানে ‘আত্মহত্যা’ করেছেন বলে অভিযোগ উঠেছে।রবিবার দুপুরে উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কাঞ্চনশ্বর দুল্লার বাজার এলাকায় নিজ বাড়িতে এ ঘটনা ঘটে।

নুর আলম ওই এলাকার মৃত নওশের আলীর ছেলে। তিনি কাকিনা বাজারের একটি সেলুনে নরসুন্দরের কাজ করতেন। তিনি উপজেলার সর্বোচ্চ দীর্ঘাকার (৬ ফুট ৫ ইঞ্চি) পুরুষ ছিলেন বলেও জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, শনিবার দিবাগত রাত দুইটার দিকে সেলুনের কাজ শেষে বাড়ি ফেরার পথে বাড়ির পাশে দুল্লার বাজারে একটি মোটরসাইকেল পড়ে থাকতে দেখেন নুর আলম। সেখানে কাউকে না পেয়ে গাড়িটি নিয়ে এসে তাঁর বাড়ির উঠানে রাখেন। পরদিন রোববার সকালে গাড়ির মালিক একই এলাকার আসাদুল খোঁজ পেয়ে তাঁর কাছে এসে মিষ্টি খাওয়ানোর কথা বলে পাঁচ হাজার টাকা দিয়ে মোটরসাইকেলটি নিয়ে যান।

মোটরসাইকেল বুঝিয়ে পাওয়ার পর নুর আলমকে কৌশলে দুল্লারবাজার ক্লিনিকের সামনে ডেকে নেন মোটরসাইকেল মালিক আসাদুল। সেখানে তাঁকে চুরির অপবাদ দিয়ে লোকজনের সামনে বেদম মারপিট ও অমানুষিক নির্যাতন করে মিষ্টি খাওয়ার জন্য দেওয়া টাকাও ছিনিয়ে নেন আসাদুল ও তাঁর লোকজন।

এ ঘটনায় লজ্জায় অভিমানে বাজার থেকে বিষ কিনে বাড়ি ফেরেন নরসুন্দর নুর আলম। এরপর দুপুরে সবার অজান্তে বিষপান করে আত্মহত্যা করেন। খবর পেয়ে কালীগঞ্জ থানা-পুলিশ মরদেহ উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

মৃত নরসুন্দর নুর আলমের স্ত্রী তহমিনা বেগম বলেন, ‘আমার স্বামী মোটরসাইকেল চালাতে জানেন না। মোটরসাইকেলটি পড়ে থাকতে দেখে ঠেলে নিয়ে এসে বাড়ির উঠানে হেফাজতে রেখেছিলেন। পরদিন তাঁরা মিষ্টি খাওয়ার টাকা দিয়ে নিয়ে গেছে। এরপর মিথ্যে চুরির অপবাদ দিয়ে আমার স্বামীকে নির্যাতন করা হয়েছে। এতে আমার স্বামী লজ্জায় আত্মহত্যা করেছেন। আমি এর সঠিক বিচার চাই।’

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবীর বলেন, স্থানীয়দের খবরে মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হচ্ছে। পরিবারের অভিযোগ শুনে পরবর্তীতে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –