• রোববার ০৩ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৮ ১৪৩০

  • || ২০ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
অগ্নিকাণ্ড কবলিত ভবনে ফায়ার এক্সিট না থাকায় প্রধানমন্ত্রীর ক্ষোভ আজ সারাদেশে ব্যাহত হবে ইন্টারনেট সেবা অমর একুশে বইমেলা শেষ হচ্ছে আজ পাগড়ি কেনার টাকা না পাওয়ায় মাদরাসাছাত্রের আত্মহত্যা দিনাজপুরে র‌্যাবের অভিযানে ফেনসিডিলসহ আটক ৩

আগুন পোহাতে গিয়ে দগ্ধ, রংপুর মেডিকেলে দুই নারীর মৃত্যু

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৪  

অগ্নিদগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও দুই নারীর মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি শীত মৌসুমে রংপুর মেডিকেলে দগ্ধ চার জনের মৃত্যু হলো।

রোববার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের দায়িত্বরত চিকিৎসক শাহ মো. আল মুকিত।

মারা যাওয়া দুজন হলেন- লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার এলাকার দিলজন বেগম (৫৫)। গত ২১ জানুয়ারি খড়কুটা জ্বালিয়ে আগুন পোহানোর সময় পরনের কাপড়ে আগুন লেগে তিনি দগ্ধ হন। মৃত অন্যজন রংপুর নগরের মুন্সিপাড়া এলাকার আলেয়া বেগম (৬০)। ২০ দিন আগে দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

বর্তমানে দগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫৪ জন। তাদের শরীরের ১০ থেকে ৫৫ শতাংশ পুড়ে গেছে। গত এক মাসে রংপুরসহ আশপাশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে দগ্ধ হয়ে তারা হাসপাতালে ভর্তি হয়েছেন।

হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিট সূত্রে জানা গেছে, রোববার দুপুর পর্যন্ত গত এক মাসে শীতে আগুন পোহানোসহ গরম পানি ব্যবহার করতে গিয়ে দগ্ধ হয়ে হাসপাতালে ৫৬ জন রোগী ভর্তি ছিলেন। বার্ন ইউনিটসহ সার্জারি, শিশু ও মহিলা ওয়ার্ডে তাদের চিকিৎসা চলছিল। দগ্ধ রোগীদের বেশির ভাগই নারী ও শিশু। যারা শীত থেকে বাঁচতে আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়েছেন। দুজনের মৃত্যুর পর এখন হাসপাতালে চিকিৎসাধীন ৫৪ জন দগ্ধ রোগী।

বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের দায়িত্বরত চিকিৎসক শাহ মো. আল মুকিত বলেন, শনিবার (২৭ জানুয়ারি) দগ্ধ দুই নারীর মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অন্য রোগীরাও আগুন পোহানোসহ গরম পানির ব্যবহার করতে গিয়ে দগ্ধ হয়েছেন। তাদের শরীরের ১০ থেকে ৫৫ শতাংশ দগ্ধ হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –