• শনিবার ১৫ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১ ১৪৩১

  • || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৫

বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে লালমনিরহাটে বিক্ষোভ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দেয়ার প্রতিবাদে লালমনিরহাটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে  ০১,০২ ও ০৩ নং ওয়ার্ড লালমনিরহাট পৌর ছাত্রলীগের আয়োজনে জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রাশেদ জামান বিলাশের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

জানা যায়, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু সাম্প্রতিক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি ও ব্যঙ্গাত্মকমূলক বক্তব্যে দেয়া এবং তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় গ্রেফতারের দাবিতে জেলা শহরের বিজিবি ক্যান্টিন সংলগ্ন আল নাহিয়ান শিশু পরিবার হতে মিশন মোড় পর্যন্ত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়।

কর্মসূচিতে উপস্থিত ছিলেনঃ ক) মোঃ মশিউর রহমান রকি (সহ-সভাপতি, জেলা ছাত্রলীগ), মোঃ আরিফ হোসেন (সাধারণ সম্পাদক, জেলা ছাত্রলীগ), মোঃ লুৎফর রহমান আওরঙ্গ (সভাপতি, লালমনিরহাট সদর উপজেলা ছাত্রলীগ),
মোঃ এনামুল হক (সাধারণ সম্পাদক, সদর উপজেলা ছাত্রলীগ), যুবরাজ (আহ্বায়ক, লালমনিরহাট পৌর ছাত্রলীগ) প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি ও ব্যঙ্গাত্মকমূলক বক্তব্যকারী আসাদুল হাবিব দুলু'র বিরুদ্ধে দায়েরকৃত মামলায় অনতিবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

প্রতিবাদ সমাবেশ পরবর্তীতে জেলা শহরের মিশন মোড়ে ছাত্রলীগের নেতাকর্মী কর্তৃক আসাদুল হাবিব দুলু'র কুশ পুত্তলিকা দাহ করা হয়।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তাচ্ছিল্য করে কটুক্তিমূলক বক্তব্যের প্রেক্ষিতে গত ০৭-০৯-২০২৩ তারিখ লালমনিরহাট সদর থানায় আসাদুল হাবিব দুলু'র বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের এবং গত ১৩-০৯-২০২৩ তারিখ সদর থানায় মামলা রুজু করা হয়, মামলা নং- ১৭।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –