• রোববার ১০ ডিসেম্বর ২০২৩ ||

  • অগ্রহায়ণ ২৫ ১৪৩০

  • || ২৬ জমাদিউল আউয়াল ১৪৪৫

বুড়িমারী স্থলবন্দরে ৩ ঘণ্টা বন্ধ আমদানি-রফতানি

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২৩  

 
ভারতের চ্যাংড়াবান্ধায় ব্যবসায়ী নেতা মুলচাঁন বুচ্চার মৃত্যুতে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে তিন ঘণ্টা আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ ছিল। রবিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখেন উভয় দেশের ব্যবসায়ীরা। এর আগে শনিবার রাতে মৃত মুলচাঁন বুচ্চার মরদেহ দাহ করা হয়।

মৃত ব্যবসায়ী নেতা মুলচাঁন বুচ্চা ভারতের কোচবিহার জেলার মেখলিগঞ্জ মহকুমার চ্যাংড়াবান্ধা এলাকার বাসিন্দা। তিনি চ্যাংড়াবান্ধা স্থলবন্দর আমদানি-রফতানিকারক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

জানা গেছে, বার্ধক্যজনিত কারণে নিজ বাসায় শনিবার (৮ এপ্রিল) পরলোক গমন করেন চ্যাংড়াবান্ধা স্থলবন্দরের আমদানি-রফতানিকারক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মুলচাঁন বুচ্চা। ওই দিন রাতে তার শেষকৃত্য সম্পন্ন হয়। মুলচাঁন বুচ্চার আত্মার প্রতি সম্মান জানাতে চ্যাংড়াবান্ধা স্থলবন্দর আমদানি-রফতানিকারক সমিতি, সিঅ্যান্ডএফ এজেন্ট এবং ট্রাক মালিক সমিতি যৌথ সিদ্ধান্তের ভিত্তিতে রবিবার (৯ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আমদানি-রফতানি বন্ধ রাখে।

ভারতের চ্যাংড়াবান্ধা আমদানি-রফতানি বন্ধ রাখায় কার্যত বুড়িমারী স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রমও তিন ঘণ্টা বন্ধ থাকে। দুপুর ১২টার পরে স্বাভাবিক হয় বন্দরের সব ধরনের কার্যক্রম।

বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ বলেন, চ্যাংড়াবান্ধা স্থলবন্দর ব্যবসায়ী সংগঠন থেকে তিন ঘণ্টা বন্ধ রাখার বিষয়টি আমাদের জানানো হয়। প্রয়াত ব্যবসায়ী নেতার প্রতি ব্যবসায়ীদের শ্রদ্ধাবোধ থেকে ভারতের ব্যবসায়ীরা এ সিদ্ধান্ত নিয়েছেন। তবে নির্ধারিত সময়ের পরে সচল হয়েছে বন্দরের সব কার্যক্রম।

বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মুরহাসান কবির বলেন, আমদানি-রফতানি বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক ছিল।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –