• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

লালমনিরহাটে দিনে-দুপুরে শিয়ালের কামড়ে দুই শিশুসহ আহত ৩

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ মার্চ ২০২৩  

লালমনিরহাটের কালীগঞ্জে দিনে-দুপুরে শিয়ালের কামড়ে ছয় বছরের এক কন্যা শিশুসহ তিনজন আহত হয়েছে। বর্তমানে আহতরা লালমনিরহাট সদর হাসপাতাল ও কালীগঞ্জ থানা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার কালীগঞ্জ থানা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক জান্নাতি ফাতেমা বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে সকালের দিকে জেলার কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউপির কাজিরহাট নামক এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, কাজীরহাট বাজারের দক্ষিণ পাশের্ব রেললাইনের পাশে শরবত আলীর কন্যা ছনিয়া খাতুন (৬) সকালে নিজ বাড়ির রান্না ঘরের সামনে বসে খেলাধুলায় মগ্ন ছিল। হঠাৎ করেই বাড়ির পেছন দিয়ে একটি শেয়াল অতর্কিত  মেয়েটির ওপর হামলা করে এবং তার মাথায় কামড় দিলে কয়েক জায়গায় ক্ষত বিক্ষত হয়। মেয়েটির আর্তচিৎকারে অভিভাবকরা এগিয়ে আসলে শিয়ালটি পালিয়ে যায়।

একই সময় রেললাইনের উত্তর পাশে সোহেল রানার তিন বছরের কন্যা শিশু সুমনা খাতুন (৩) নিজ বাড়ির আঙ্গিনায় খেলায় মগ্ন থাকলে বাড়ির পেছন দিয়ে শিয়াল এসে তাকেও অতর্কিতভাবে হামলা করে এবং তার নাক ও চোখের ওপরে কামড় দেয়। বাড়ির লোকজন মেয়েটিকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগে ভর্তি করেন।

এর পরে দুপুরের দিকে একই এলাকার রেললাইনের পাশেই কৃষক শফিয়ার রহমান (৬০) ভুট্টা ক্ষেতে কাজ করছিলেন। হঠাৎ পেছন থেকে আরেকটি শিয়াল এসে তাকেও আক্রমণ করে এবং পায়ে কামড় দিয়ে পালিয়ে যায়।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়ীত্বরত চিকিৎসক জান্নাতি ফাতেমা বলেন, শিশুটির অবস্থা তেমন ভালো ছিল না, তার চোখের ওপরের কিছু অংশ ছিঁড়ে গেলে আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য জেলা সদর হাসপালে রেফার্ড করি।

এলাকাবাসী জানান, এলাকায় বেশ কিছুদিন থেকে শিয়ালের উপদ্রুপ বেড়ে গেছে। গ্রামের বেশ কিছু গবাদিপশুকেও শিয়ালের দল প্রায় প্রতিদিন আক্রমণ করছে। শিয়ালের আক্রমণ থেকে বাঁচাতে শিশু ও গবাদিপশু নিয়ে চরম আতঙ্কে রয়েছেন অভিভাবকরা। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –