• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

ইয়াবা আনতে গিয়ে পা ভেঙে কারাগারে শিক্ষক!

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২৩  

 
ইয়াবা আনতে কুড়িগ্রাম থেকে লালমনিরহাটে গিয়ে স্কুল শিক্ষক ও তার সহযোগী এক মাদক ব্যবসায়ী গ্রেফতার হয়েছেন। শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে লালমনিরহাট সদর উপজেলার চরকুলাঘাট এলাকায় পূর্ব সীমান্ত বাজারে ওই শিক্ষক ও তার সহযোগী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।

গ্রেফতারকৃতরা হলেন, কুড়িগ্রাম সদরের হলোখানা ইউনিয়নের সারডোব আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিল্প ও সংস্কৃতি বিষয়ের সহকারী শিক্ষক ও ওই ইউনিয়নের নেফার দরগা গ্রামের মৃত ওসমান আলীর ছেলে আবু সুফিয়ান (৪৭) এবং একই ইউনিয়নের শিবরাম গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে আব্দুল জলিল (৪২)। 

মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের লালমনিরহাটের উপপরিদর্শক আল আমিন হোসেন।

স্কুল শিক্ষক আবু সুফিয়ানের মাদক সেবনের বিষয়টি এলাকায় অনেকেরই জানা। এবং তার সহযোগী জলিলের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগ রয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে লালমনিরহাট সদর উপজেলার চরকুলাঘাট এলাকায় পূর্ব সীমান্ত বাজারে লালমনিরহাট-ফুলবাড়ী সড়কে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, লালমনিরহাট জেলা কার্যালয়ের একটি দল অবস্থান নেয়। এ সময় ফুলবাড়ী থেকে মোটরসাইকেলযোগে আসা শিক্ষক আবু সুফিয়ান ও আব্দুল জলিলের গতিরোধ করার চেষ্টা করে অভিযানকারী দলটি। চালকের আসনে থাকা আবু সুফিয়ান অভিযান দলের উপস্থিতি টের পেয়ে দ্রুত মোটরসাইকেল চালিয়ে পালানোর চেষ্টা করেন। এ সময় ঘটনাস্থল থেকে ৫০ গজ দূরে একটি কাঁচা সড়কে মোটরসাইকেল থেকে দু’জনে পড়ে যান। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের দলটি দ্রুত তাদের আটক করে এবং প্রত্যক্ষদর্শীদের উপস্থিতিতে তাদের তল্লাশি করে উভয়ের কাছ থেকে ৪৮ পিস ইয়াবা উদ্ধার করে।

মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে আবু সুফিয়ান ও আব্দুল জলিল আহত হওয়ায় তাদেরকে লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এদের মধ্যে আবু সুফিয়ানের বাম পা ভেঙে যাওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় উপপরিদর্শক আল আমিন হোসেন বাদী হয়ে লালমনিরহাট সদর থানায় মাদক আইনে মামলা করেন। তিনি জানান, প্রাথমিক চিকিৎসা শেষে আব্দুল জলিলকে গত শনিবারই থানায় সোপর্দ করা হয়। আর আবু সুফিয়ানকে চিকিৎসা শেষে রোববার আদালতে সোপর্দ করা হয়েছে। দুই আসামি বর্তমানে লালমনিরহাট জেলা কারাগারে রয়েছেন।

এ ব্যাপারে জানতে সারডোব আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলে রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, বিষয়টি শুনেছি। নানা কারণে তার ওপর স্কুল কর্তৃপক্ষ আগে থেকে কিছুটা বিরক্ত। মামলার নথিপত্র পেলে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তার বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –