• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

কালীগঞ্জে ঘোড়ার গাড়িতে চড়ে স্কুল থেকে বিদায় নিলেন প্রধান শিক্ষক

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২৩  

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তেঁতুলিয়া নীলকান্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবর রহমান (৬০)। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ছিল তার চাকরি জীবনের শেষ কর্মদিবস। বিশেষ এ দিনটি স্মরণীয় করে রেখেছেন তার সহকর্মী ও শিক্ষার্থীরা। সুসজ্জিত ঘোড়ার গাড়িতে চড়িয়ে শিক্ষক মজিবর রহমানকে বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে।

অবসরপ্রাপ্ত মজিবর রহমান উপজেলার কাকিনা ইউনিয়নের গোপালরায় গ্রামের বাসিন্দা।

শেষ কর্মদিবসে প্রধান শিক্ষককে বিদায় জানাতে সাজানো হয় বিদ্যালয় প্রাঙ্গণ। দেওয়া হয় সম্মাননা। সব শেষে প্রিয় শিক্ষককে কর্মস্থল থেকে নিজ বাড়িতে পৌঁছে দেওয়া হয় সুসজ্জিত ঘোড়ার গাড়িতে। ঘোড়ার গাড়ির আগে পিছে মোটরসাইকেলে ছিলেন শিক্ষকরা। গাড়িতে ওঠার সময় বিদায়ী প্রধান শিক্ষককে ফুল ছিটিয়ে ও ফুলের মালা পরিয়ে বিদায় জানানো হয়।

শিক্ষক ও শিক্ষার্থীদের এমন আয়োজনে আবেগাপ্লুত হয়ে পড়ে মজিবর রহমান।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আ ব মোকতাদের বিল্লাহ বলেন, এ বিদ্যালয় থেকে আমরা একজন প্রবীণ শিক্ষককে হারালাম। তার অবসরকালীন বিদায়ের স্মৃতি ধরে রাখতে আমাদের এ আয়োজন।

বিদায় অনুষ্ঠানের আলোচনা সভায় বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বীরেন্দ্রনাথ রায়, সহকারী শিক্ষা কর্মকর্তা আ ব মোকতাদের বিল্লাহ, রনবীর কুমার রায়, যোগেন্দ্রনাথ সেন, বারাজান এসসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ কুমার সরকার প্রমুখ।

কালীগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বীরেন্দ্রনাথ রায় বলেন, বিদায়ের কষ্ট কিছুটা কমানোর জন্যই কর্তৃপক্ষ ব্যতিক্রমী এমন আয়োজন করেছে। এই প্রথম এমন উৎসবের মাধ্যমে একজন শিক্ষককে বিদায় দেওয়া হলো।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –