• শুক্রবার   ২৭ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৪ ১৪২৯

  • || ০৪ রজব ১৪৪৪

সর্বশেষ:
বৃষ্টি নামলেই শীত, লঘুচাপের ইঙ্গিত দেশে নতুন সুপারফুড ‘সাউ কিনোয়া-১’ ‘আগামী নির্বাচন সুষ্ঠু করতে সরকার সব ধরনের প্রস্তুতি নিচ্ছে’ স্বল্প খরচে বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্য গ্রহণ করতে হবে জমি নিয়ে সংঘর্ষে দুই যুবক নিহত: ঘটনা জেরে ৩০ বাড়িতে আগুন

কয়েক ঘণ্টায় খোঁজ নিয়ে জেনেছি, এ জেলায় সবচেয়ে বড় সমস্যা মাদক

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩  

কয়েক ঘণ্টায় খোঁজ নিয়ে জেনেছি, এ জেলায় সবচেয়ে বড় সমস্যা মাদক                 
সকালে ঘুরতে গিয়ে দেখি লালমনিরহাটে এয়ারপোর্ট আছে, রানওয়েও আছে, কিন্তু বিমান নাই। বাইরের লোকদের নামতে হয় সৈয়দপুরে। তাই মনে করি এখানে বিমান চলাচল শুরু হয় নাই। এটি জরুরি হয়ে পড়েছে।

গতকাল শনিবার (২১ জানুয়ারি) বিকেল ৪টার দিকে লালমনিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি ও সানরাইজ স্পোর্টিং ক্লাবের মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচ শেষে দর্শক ও জেলাবাসীর উদ্দেশে ব্যারিস্টার সুমন এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কয়েক ঘণ্টায় খোঁজ নিয়ে জেনেছি, এ জেলায় সবচেয়ে বড় সমস্যা হলো মাদক। এই মাদকে তরুণ সমাজকে ধ্বংস করছে। তাই এ জেলার নেতৃবৃন্দকে বলব তরুণ সমাজকে সঠিক পথ দেখিয়ে তাদের এগিয়ে দিন। তাহলে একদিন তারা পুরো উত্তরবঙ্গ নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রাখতে পারবে।

ব্যারিস্টার সুমন দৃষ্টিনন্দন মসজিদ মন্দিরের বিষয়ে বলেন, জীবনের প্রথম দেখেছি একই সঙ্গে মসজিদ মন্দির। যেটি শুধু এ জেলা নয় সারা বাংলাদেশের জন্য একটি অনন্য দৃষ্টান্ত। এ বিষয়টি সবসময় আমাদেরকে ধরে রাখতে হবে। তাহলে তরুণ প্রজন্মরা নতুন কিছু শিখতে পারবে। 

এই জেলাকে পাল্টে দিতে পারে এমন দৃষ্টান্ত বেশ কিছু বিষয়ে নিয়ে ব্যারিস্টার সুমন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় সৃষ্টি করেছেন সেখানকার শিক্ষার্থীরাই এই জেলাকে পুরো পাল্টে দিতে পারে। এছাড়াও লালমনিরহাট মোগলহাট স্থলবন্দর। যেটি বন্ধ হয়ে রয়েছে সেটি চালু হলে এই এলাকার ভাবমূর্তিসহ বিভিন্ন মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে।

খেলায় তিনি হেরে বলেন, খেলায় হার-জিত থাকবেই এতে দুঃখ পাওয়ার কিছু নেই।  

এর আগে প্রীতি ফুটবল ম্যাচের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গোলাম মোস্তফা স্বপন। এসময় সঙ্গে ছিলেন পৌর মেয়র রেজাউল করিম স্বপন ও সদর উপজেলার ভাইস-চেয়ারম্যান ও সানরাইজ স্পোর্টিং ক্লাবের জাবেদ হোসেন বক্করসহ আওয়ামী লীগ যুবলীগের নেতৃবৃন্দ। 

খেলায় দুই দলের মধ্যে ০-০ গোলে সমতা হওয়ায় খেলা গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি ৫-৬ গোলে লালমনিরহাট জয়লাভ করে। খেলা দেখার জন্য মাঠের গ্যালারিতে কয়েক হাজার দর্শক ভিড় জমায়।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –