• বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৯

  • || ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

জঙ্গি সোহেলের পরিবারের কোটি টাকার সম্পদ 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২  

জঙ্গি সোহেলের পরিবারের কোটি টাকার সম্পদ                              
মৃত্যুদণ্ডপ্রাপ্ত জেএমবি সদস্য আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে পালিয়ে যান। সোহেলের বাড়ি লালমনিরহাটের আদিতমারী উপজেলার কমলাবাড়ী ইউনিয়নের ভেটেশ্বর গ্রামে। সোহেল ঐ গ্রামের আবু তাহেরের ছেলে। তিন ভাই ও এক বোনের মধ্যে সোহেল তৃতীয়। 

জানা যায়, সোহেলের পরিবারের ১৫ বছর আগেও আর্থিক অবস্থা ভালো ছিলনা। ঠিক মতো সংসারও চলতো না তাদের। অথচ এখন তাদের পরিবারের ২৫ থেকে ৩০ বিঘা জমি আছে। নগদ অর্থও আছে অনেক। এমনকি তাদের চলাফেরায় আভিজাত্য দেখা যায়। সোহেলের বাবা আবু তাহের এলাকায় সবার কাছে পরিচিত তাহের নেতা নামে। তার বড় ভাই আবু সাঈদ ঢাকায় টিউশনি করেন বলে এলাকার মানুষ জানেন। সোহেলের অন্য ভাই আব্দুস সাত্তার গাজীপুরে একটি ওষুধ কোম্পানির মালিক ছিলেন বলে জানা যায়। সেখানে কয়েকটি মামলায় তিনি জেল খেটেছেন। এছাড়া তার বোনের বিয়ে হয়েছে ঢাকায়।

সোহেলের ১০ বছর বয়সী একটি কন্যা সন্তানও রয়েছে। তবে তিনি বিয়ের পর খুব কমই গ্রামে এসেছেন।

স্থানীয় একজন জানান, সোহেলের পরিবারের ১৫ বছর আগেও দৈন্যদশা ছিল। অথচ এখন অনেক টাকা এবং জমির মালিক। কীভাবে তারা এত সম্পত্তির মালিক হলেন সেটা বলতে পারব না।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাবের পালিয়ে যাওয়ার ঘটনায় সতর্ক অবস্থানে রয়েছে আদিতমারী থানা পুলিশ।

এ বিষয়ে আদিতমারী থানার ওসি মোক্তারুল ইসলাম বলেন, পুলিশ আদিতমারীতে কড়া নজরদারি করছে। এছাড়া তার বাড়িতে নজর রাখা হয়েছে, যাতে কোনোভাবেই সেখানে আশ্রয় না নিতে পারেন।

উল্লেখ্য, গত রোববার প্রকাশক ফয়সল আরেফিন দীপন ও লেখক অভিজিৎ রায় হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি দুই জঙ্গি মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান এবং আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাবের হাজিরা ছিল। তাদেরকে হাজিরা শেষে হাজতখানায় নেয়ার পথে তারা পালিয়ে যান। ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –