• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

তিস্তাপাড়ের মানুষের আর দুশ্চিন্তা নেই: সমাজকল্যাণমন্ত্রী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ জুলাই ২০২২  

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রতিবছর বন্যায় তিস্তাপাড়ের মানুষেরা ঘরবাড়ি হারিয়ে সর্বস্বান্ত হয়ে পড়েন। তাদের আর দুশ্চিন্তার কোনো কারণ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। তা দিয়ে তিস্তার বাঁ তীরে বেড়িবাঁধ নির্মাণ করা হবে।

রোববার (১৭ জুলাই) সন্ধ্যায় লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচা চৌরাহা এলাকায় তিস্তা নদীর ভাঙনরোধে বেড়িবাঁধ নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, তিস্তা নদীর জন্য ৫০ কোটি টাকা কিছুই নয়। তবুও এ বাঁধ সংরক্ষণে যত টাকা লাগবে, বঙ্গবন্ধুকন্যা আপনাদের স্বার্থে দিয়ে যাবেন। আপনাদের দুঃখ ঘোচাতে প্রধানমন্ত্রী বেড়িবাঁধ দিয়েছেন।

তিনি বলেন, এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে, তিস্তাপাড়ের মানুষ ততদিন নিরাপদ থাকবে। তাই প্রধানমন্ত্রীকে খুশি রাখতে নৌকায় ভোট দিতে হবে। তাহলে তিস্তা পাড়ের মানুষের কোনো কষ্ট থাকবে না। 

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফরের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জি আর সারোয়ার প্রমুখ।

এর আগে, সকালে কালীগঞ্জ অডিটোরিয়াম হল রুমে প্রান্তিক জনগোষ্ঠীকে চেক বিতরণসহ একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন। 

এরপর মন্ত্রী উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীর কার্যালয়ের ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও দক্ষিণ বালাপাড়া কামিল মাদরাসার চারতলা একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –