• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আদিতমারীতে থানার ভেতরে স্বামীর সামনে বিষপান করলেন গৃহবধূ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২২  

লালমনিরহাটের আদিতমারী থানার ভেতরে স্বামীর সামনে বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছেন সাবিনা ইয়াসমিন নামে এক গৃহবধূ। গতকাল বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেলে পুলিশ তাকে উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

গৃহবধূ সাবিনা ইয়াসমিন আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের শঠিবাড়ি এলাকার রুবেল মিয়ার স্ত্রী ও একই উপজেলার পলাশী ইউনিয়নের নামুড়ি ভেটেশ্বর গ্রামের ইসলাম মিয়ার মেয়ে। 

পুলিশ ও স্থানীয়রা জানান, প্রথম স্ত্রী থাকা অবস্থায় সাবিনা ইয়াসমিনকে দুই বছর আগে বিয়ে করেন রুবেল মিয়া। দুই স্ত্রীর কারণে প্রায় সময় সংসারে বিবাদ লেগেই থাকত। অবশেষে কৌশলে দ্বিতীয় স্ত্রী সাবিনা ইয়াসমিনকে তার বাবার বাড়িতে রাখেন স্বামী রুবেল। বিবাদ এড়াতে বাবার বাড়িতে থাকলেও সাবিনার কোনো খোঁজখবর রাখতেন না রুবেল। এ নিয়ে দুইজনের মাঝে সম্পর্কের দূরত্ব তৈরি হয়।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুপুরে কথা বলার জন্য আদিতমারী উপজেলার ভাদাই ইউনিয়নের শীববাড়ি এলাকায় সাবিনাকে ডেকে নেন রুবেল। এ সময় তাদের মধ্যে ঝগড়া লেগে যায়। তখন স্থানীয়রা পুলিশে খবর দেন। খবর পেয়ে আদিতমারী থানা পুলিশ তাদেরকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। 

থানায় পুলিশের হস্তক্ষেপে উভয়পক্ষের পরিবারের উপস্থিতিতে আপাতত দুই পরিবার তাদের দুইজনের দায়িত্ব নিয়ে বাড়িতে ফেরার সিদ্ধান্ত নেয়। এ সময় সাবিনা তার স্বামীর সঙ্গে তার বাড়ি যাওয়ার বায়না ধরে। কিন্তু তাতে রাজি হননি স্বামী রুবেল মিয়া। এতে ক্ষুব্ধ হয়ে থানার বাইরে গিয়ে বিষ কিনে পুনরায় থানার ভেতরে ঢুকে শেষবারের মতো স্বামীর সঙ্গে যেতে তার অনুমতি প্রার্থনা করেন সাবিনা। কিন্তু তাকে তালাকের প্রস্তাব দেন স্বামী। এ সময় স্বামী ও পুলিশের সামনে বিষপান করেন সাবিনা। পুলিশ তাৎক্ষণিকভাবে সাবিনাকে উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

হাসপাতালে চিকিৎসাধীন গৃহবধূ সাবিনা ইয়াসমিন বলেন, দুই বছর সংসার করার পর যদি স্বামী তালাক দেওয়ার ঘোষণা দেন, তাহলে এই জীবন রেখে কী লাভ? তাই থানার ভেতরে স্বামী ও একাধিক পুলিশের সামনেই বিষ খেয়েছি মরার জন্য। কিন্তু পুলিশের কারণে মরতেও পারলাম না। স্বামী তালাক দিলে আমি আত্মহত্যা করব।

আহত গৃহবধূর স্বামী রুবেল মিয়া বলেন, আপাতত নিজ নিজ বাড়িতে ফেরার সিদ্ধান্ত হয়েছে। তাকে তালাক দেওয়া হয়নি। কিন্তু আমার সঙ্গে যেতে না পেরে সাবিনা থানার ভেতরে সবার সামনে বিষপান করেছে। 

আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বে থাকা উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার সৌরভ দত্ত বলেন, সাবিনা ইয়াসমিনের পাকস্থলি ওয়াশ করে ভর্তি করা হয়েছে। তিনি আপাতত আশঙ্কামুক্ত। 

আদিতমারী থানার ওসি মোক্তারুল ইসলাম বলেন, দুই পরিবার বসে তাদের বিবাদের নিষ্পত্তি করেছে বলে শুনেছি। এরপর এমন ঘটনা ঘটলে সাবিনাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার চিকিৎসা চলছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –