• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ থাকবে ৭ দিন

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২২  

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে পবিত্র শবে কদর, মে দিবস, পবিত্র ঈদ-উল ফিতর ও সাপ্তাহিক ছুটিসহ মোট সাতদিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকছে। বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ছুটির ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার দুপুরে সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুরজ্জামান ছায়েদ বুড়িমারী স্থলবন্দরে বাংলাদেশ-ভারত-ভুটান ত্রিদেশীয় ব্যবসা-বাণিজ্যের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেন।

বুড়িমারী স্থলবন্দর সূত্র জানায়, পবিত্র শবে কদর, মে দিবস ও পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে আগামী শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ছয়দিন ও শুক্রবার সাপ্তাহিক ছুটিসহ সাতদিন আমদানি-রফতানিসহ সকল কার্যক্রম বন্ধ থাকবে।
সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুরজ্জামান ছায়েদ বলেন, পবিত্র শবে কদর, মে দিবস ও পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে উভয় দেশের ব্যবসায়ীদের সিদ্ধান্ত অনুযায়ী বুড়িমারী স্থলবন্দর সাপ্তাহিক ছুটিসহ সাতদিন বন্ধ থাকবে। তবে আগামী শনিবার সকাল ৯টা থেকে যথারিতি নিয়মে আবারও আমদানি-রফতানি কার্যক্রম শুরু হবে।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বলেন, বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও ইমিগ্রেশনের সকল কার্যক্রম চালু থাকবে। এ সময় দুই দেশের পাসপোর্ট যাত্রী যাতায়াত করতে পারবে।

বুড়িমারী স্থলবন্দরে কাস্টমসের সহকারী কমিশনার জে এম আলী বলেন, ব্যবসায়ী ও পরিবহনে নিযুক্ত ব্যক্তিরা আমদানি-রফতানি না করলে বন্দরের কার্যক্রম বন্ধ হয়ে যায়। তবে সরকারি নিয়ম অনুযায়ী আমাদের এ সময় কাস্টমস কার্যালয় খোলা থাকবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –