• বুধবার   ২৫ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৯

  • || ২২ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
জাতীয় কবি কাজী নজরুলের ১২৩তম জন্মজয়ন্তী আজ সারাদেশে তাপমাত্রা কমতে পারে দেশীয় পণ্য নিশ্চিত করতে শুল্ক বসল দুই শতাধিক পণ্যে ভোটার তালিকা হালনাগাদে শিক্ষকদের সহায়তা করার নির্দেশ নজরুলের সৃজনশীল কর্ম বিশ্ব সাহিত্যেও বিরল

বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ থাকবে ৭ দিন

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২২  

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে পবিত্র শবে কদর, মে দিবস, পবিত্র ঈদ-উল ফিতর ও সাপ্তাহিক ছুটিসহ মোট সাতদিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকছে। বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ছুটির ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার দুপুরে সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুরজ্জামান ছায়েদ বুড়িমারী স্থলবন্দরে বাংলাদেশ-ভারত-ভুটান ত্রিদেশীয় ব্যবসা-বাণিজ্যের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেন।

বুড়িমারী স্থলবন্দর সূত্র জানায়, পবিত্র শবে কদর, মে দিবস ও পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে আগামী শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ছয়দিন ও শুক্রবার সাপ্তাহিক ছুটিসহ সাতদিন আমদানি-রফতানিসহ সকল কার্যক্রম বন্ধ থাকবে।
সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুরজ্জামান ছায়েদ বলেন, পবিত্র শবে কদর, মে দিবস ও পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে উভয় দেশের ব্যবসায়ীদের সিদ্ধান্ত অনুযায়ী বুড়িমারী স্থলবন্দর সাপ্তাহিক ছুটিসহ সাতদিন বন্ধ থাকবে। তবে আগামী শনিবার সকাল ৯টা থেকে যথারিতি নিয়মে আবারও আমদানি-রফতানি কার্যক্রম শুরু হবে।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বলেন, বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও ইমিগ্রেশনের সকল কার্যক্রম চালু থাকবে। এ সময় দুই দেশের পাসপোর্ট যাত্রী যাতায়াত করতে পারবে।

বুড়িমারী স্থলবন্দরে কাস্টমসের সহকারী কমিশনার জে এম আলী বলেন, ব্যবসায়ী ও পরিবহনে নিযুক্ত ব্যক্তিরা আমদানি-রফতানি না করলে বন্দরের কার্যক্রম বন্ধ হয়ে যায়। তবে সরকারি নিয়ম অনুযায়ী আমাদের এ সময় কাস্টমস কার্যালয় খোলা থাকবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –