• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

লালমনিরহাটে মুহূর্তেই পুড়ে ছাই ১২ ব্যবসাপ্রতিষ্ঠান

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ মার্চ ২০২২  

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার শিয়ালখোওয়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে মুহূর্তেই ১২টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

শুক্রবার (১১ মার্চ) সকাল ৭টায় উপজেলার চলবলা ইউনিয়নের শিয়ালখোওয়া বাজারে এ ঘটনা ঘটে। আগুনে মালামালসহ দোকান পুড়ে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি।

আগুনে হেলাল হোসেন (কাপড় ব্যবসায়ী), আবু তাহের (কাপড় ব্যবসায়ী), হযরত আলী (কাপড় ব্যবসায়ী), আউয়াল হোসেন (কাপড় ব্যবসায়ী), সুলতান মিয়া (দরজি), হাসমত আলী (ওষুধ ব্যবসায়ী), হিমাংশু রায় (স্বর্ণ ব্যবসায়ী), হাসান হোসেনের (স্টুডিও ব্যবসায়ী) দোকানসহ ১২টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার চলবলা ইউনিয়নের শিয়ালখোওয়া বাজারের একটি দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়লে কাপড়, স্বর্ণ, স্টুডিও, মুদি, ওষুধের দোকান ও জুতার দোকানসহ ১২টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

শিয়ালখোওয়া বাজারের কাপড় ব্যবসায়ী হেলাল হোসেন বলেন, অগ্নিকাণ্ডে দোকানের সবকিছু পুড়ে গেছে, কিছুই রক্ষা করতে পারিনি। এনজিও থেকে ঋণ নিয়েছি, এখন সেই টাকা কীভাবে পরিশোধ করব? এখন পথে বসতে হবে। তিনি আরও বলেন, ১২টি দোকান মিলে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে।

চলবলা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহমান মিজু বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনা ঘটেনি। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

এ বিষয়ে হাতীবান্ধা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনির হোসেন বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –