• বুধবার   ২৫ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৯

  • || ২২ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
জাতীয় কবি কাজী নজরুলের ১২৩তম জন্মজয়ন্তী আজ সারাদেশে তাপমাত্রা কমতে পারে দেশীয় পণ্য নিশ্চিত করতে শুল্ক বসল দুই শতাধিক পণ্যে ভোটার তালিকা হালনাগাদে শিক্ষকদের সহায়তা করার নির্দেশ নজরুলের সৃজনশীল কর্ম বিশ্ব সাহিত্যেও বিরল

রংপুর বিভাগের ৪ জেলার হাসপাতালে কোনো করোনা রোগী নেই 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ মার্চ ২০২২  

রংপুর করোনা ডেডিকেটেড হাসপাতালসহ বিভাগের ৪ জেলার হাসপাতালে কোনো করোনা রোগী নেই। অপরদিকে ৫ জেলায় করোনা শনাক্তের হারও শূন্যের কোঠায় এসে ঠেকেছে। তবে স্বাস্থ্য বিভাগ বলছে সংক্রমণের হার বাড়লে চিকিৎসার যাতে ব্যাঘাত না হয় এ জন্য চিকিৎসকসহ সংশ্লিষ্টরা প্রস্তুত রয়েছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় রংপুর করোনা ডেডিকেটেড হাসপাতালসহ নীলফামারী, ঠাকুরগাঁও ও গাইবান্ধার হাসপাতালে কোনো করোনা রোগী ছিল না। পঞ্চগড়ে ২ জন, লালমনিরহাটে ১ জন, কুড়িগ্রামে ৩ জন এবং দিনাজপুর হাসপাতালে ৬ জন করোনা রোগী চিকিৎসা নিচ্ছেন। এছাড়া করোনা শনাক্তের দিক দিয়েও বিভাগের মধ্যে ৫ জেলা শূন্য। ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলায় গত ২৪ ঘণ্টায় কোন করোনা রোগী শনাক্ত হয়নি।

রংপুরে একজন, লালমনিরহাটে ১ জন এবং দিনাজপুরে দুইজন করোনা রোগী শনাক্ত হয়েছে। ৮ জেলায় মোট ২৫২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগে করোনা শনাক্তের হার ১ দশমিক ৫৯ শতাংশ। এপর্যন্ত ৩ লাখ ৩৮ হাজার ৪৬৯ জনের নমুনা পরীক্ষা করে ৬৪ হাজার ৯৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬২ হাজার ২৭৮ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ২৮৩ জনের।

এর মধ্যে দিনাজপুরে ৩৪০ জন, রংপুরে ৩০০ জনের পঞ্চগড়ে ৮৪ জন, নীলফামারীতে ৯২ জন, লালমনিরহাটে ৭৪ জন, ঠাকুরগাঁওয়ে ২৫৯ জন, গাইবান্ধায় ৬৫ জন, এবং কুড়িগ্রামে ৬৯ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। 

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম লেলিন বলেন, হাসপাতালে রোগী শূন্য হলেও চিকিৎসকরা সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে। শনাক্তের হার শূন্যের কোঠায় নামিয়ে আনতে স্বাস্থ্য সচেতনতার বিকল্প নেই।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –