• শনিবার ৩০ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৬ ১৪৩০

  • || ১৯ রমজান ১৪৪৫

কালীগঞ্জে  টিনের ঘর পেল আসমানী খ্যাত সেই লাজলী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২২  

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায়  আসমানী খ্যাত সেই অসহায় শীতার্ত খুপড়ি ঘরে বসবাস করা  লাজলী খাতুনকে মানুষ মানুষের জন্য (মামাজ) নামে একটি সামাজিক সংগঠনের কয়েক জন যুবকের উদ্যোগে নিজ অর্থায়নে একটি টিনের ঘর নির্মান করেন দেন। কালীগঞ্জ উপজেলায় চন্দ্রপুর ইউনিয়নের লতাবর গ্রামে টিন সেট ঘর নির্মান দেন ওই সংগঠনের কয়েকজন যুবক।

লাজলী খাতুন লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় চন্দ্রপুর ইউনিয়নের লতাবর গ্রামের মৃত আব্দুল সালামের মেয়ে।
এর আগে (২৩ নভেম্বর) রংপুরের জনপ্রিয় নিউজপোর্টাল রংপুর টাইমসে  অসহায় লাজলীরকে নিয়ে” সংবাদ প্রকাশ হলে মানুষ মানুষের জন্য (মামাজ) নামে একটি সামাজিক সংগঠনের কয়েকজন যুবক এসে আসহায় লাজলীর পাশে দাঁড়িয়ে একটি টিনের ঘর নির্মান করে দেন।

মানুষ মানুষের জন্য (মামাজ) সংগঠনের প্রতিষ্ঠাতা সাব্বির আহম্মেদ বলেন, সামাজিক গণমাধ্যমে আমরা দেখতে পাই লাজলী নামে একটি মেয়ে এক চালা খুপড়ি ঘরে এই শীতে কষ্টে জীবন যাপন করছেন। পরবর্তীতে আমাদের এই সংগঠনের নিজ অর্থায়নে তার থাকার জন্য একটি টিন সেড ঘর নির্মাণ করে দেয়া হয়। এর আগে সংগঠনের উদ্যোগে শীত নিবারণের জন্য লাজলী খাতুনকে  লেপ বালিশ প্রদান করা হয়। এ সময় সংগঠনের সদস্য ওয়ারেসুল হামিদ সুজন,জাওয়াদ হোসেন,হুমাউন কবির,মুজাহীদ,মানিক,মিলন,আবু বক্কর,হাবিব উপস্থিত ছিলেন।

লাজলী খাতুনের মা আয়শা বেগম বলেন, আগে ঢাকা ছিলাম এখন আর কাম কাজ করতে পারি না তাই গ্রামের বাড়িতে চলে আসছি। আসার পর থাকার কোন ঘর ছিল না মানুষের বাড়িতে ছিলাম আজ নিজের ঘরে মেয়েসহ থাকতে পারব।
ঘর পেয়ে তিনি অত্যন্ত খুশী হয়ে বলেন,বাবা আল্লাহ তোমাদের ভাল করবে।

লাজলীকে নিয়ে সংবাদ প্রকাশের পর লাজলী খাতুন এর অসহায় অবস্থা দেখে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মান্নান দুই কম্বল ও সরকারী পাকা ঘর নির্মাণের প্রতিশ্রুতি দেন।

কালীগঞ্জ উপজেলায় চন্দ্রপুর ইউনিয়নের লতাবর গ্রামের ইউপি সদস্য শাহিনুর ইসলাম লাল বলেন,নিঃসন্দেহে এটি মহতী কাজ অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য আপনাদের অনেক ধন্যবাদ।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –