• বুধবার   ২৫ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৯

  • || ২২ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
জাতীয় কবি কাজী নজরুলের ১২৩তম জন্মজয়ন্তী আজ সারাদেশে তাপমাত্রা কমতে পারে দেশীয় পণ্য নিশ্চিত করতে শুল্ক বসল দুই শতাধিক পণ্যে ভোটার তালিকা হালনাগাদে শিক্ষকদের সহায়তা করার নির্দেশ নজরুলের সৃজনশীল কর্ম বিশ্ব সাহিত্যেও বিরল

লালমনিরহাটে পৌনে তিন কোটি টাকার মাদক ধ্বংস

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২২  

লালমনিরহাটে দুই কোটি ৭৪ লাখ টাকার মাদক দ্রব্য ধ্বংস করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। রবিবার বেলা ১১টার দিকে লালমনিরহাট-১৫ ব্যাটালিয়ন সদরের প্রশিক্ষণ মাঠে এসব মাদক ধ্বংস করা হয়। সন্ধ্যায় বিজিবি-১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম তৌহিদুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, লালমনিরহাট বিজিবি-১৫ ব্যাটালিয়ন লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলার সীমান্ত থেকে ২০২০ সালের ১ ডিসেম্বর থেকে ২০২১ সালের ৩০ নভেম্বর পর্যন্ত মালিকবিহীন জব্দ মাদকদ্রব্য বেলা ১১টার দিকে ব্যাটালিয়ন সদরের প্রশিক্ষণ মাঠে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত পরিসরে ধ্বংস করা হয়।

এ সময় রংপুর রিজিয়নের ডেপুটি রিজিয়ন কমান্ডার কর্নেল জাকারিয়া হোসেন এবং বিশেষ অতিথি হিসেবে লালমনিরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক তৌহিদুর রহমান উপস্থিত ছিলেন।

এছাড়াও এই অনুষ্ঠানে সামরিক ও বেসামরিক প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং স্কুল কলেজের শিক্ষক ও ছাত্রছাত্রীরা এবং মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ধংষ করার মাদকদ্রব্যসমূহের তালিকায় ২০১ বোতল মদ, যার দাম তিন লাখ এক হাজার ৫০০ টাকা। ৮২৬ কেজি ৪৫২ গ্রাম গাঁজা, যার দাম ৯৮ লাখ ৯২ হাজার ৫৮২ টাকা। ৩৪ হাজার ১১১ বোতল ফেন্সিডিল এবং তরল দুই কেজি ৪০০ গ্রাম, যার দাম ৮৬ লাখ ৬৫ হাজার ২০০ টাকা। ছয় হাজার ১৭৬ বোতল ইস্কাপ সিরাপ, যার দাম ২৪ লাখ ৭০ হাজার ৪০০টাকা। ২০ হাজার ৪৫৫ পিস ইয়াবা, যার দাম ৬১ লাখ ৩৬ হাজার ৫০০। ২৬০ পিস আয়রন ট্যাবলেট, যার দাম এক হাজার ৩০০ টাকা। ৪৯৪ প্যাকেট খৈনি, যার দাম মূল্য চার হাজার ৯৪০টাকা। মোট দুই কোটি ৭৪ লাখ ৭২ হাজার ৪২২ টাকার মাদক দ্রব্য ধ্বংস করা হয়।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –