• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

দেশের ‘কনিষ্ঠ’ ইউপি চেয়ারম্যান হলেন রাবি শিক্ষার্থী চিশতী       

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২১  

দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে লালমনিরহাটের আদিতমারী উপজেলায় কমলাবাড়ী ইউনিয়নে ‘কনিষ্ঠ’ ইউপি চেয়ারম্যান হয়ে তাক লাগিয়েছেন মাহমুদ ওমর চিশতী। মাত্র ২৫ বছর ১ মাস ১ দিন বয়সে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মাস্টার্সের শিক্ষার্থী চিশতী। তিনি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ছাত্রবৃত্তিবিষয়ক সম্পাদক ও লালমনিরহাট জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও সাংগঠনিক সম্পাদকের দায়িত্বও পালন করেছেন।

গত ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মাহমুদ ওমর চিশতী ৬ হাজার ৩১৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে বর্তমান চেয়ারম্যান আলাউদ্দিন আলাল (হাতপাখা) পেয়েছেন ৪ হাজার ৭২৩ ভোট।

১৯৯৬ সালে জন্মগ্রহণ করা মাহমুদ ওমর চিশতী ২০১৩ সালে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি, ২০১৫ সালে মানবিক বিভাগ থেকে এইচএসসি ও ২০১৯ সালে রাবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে স্নাতক পাস করেন। তিনি এখন রাবির একই বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

জানা যায়, তার বাবা বীর মুক্তিযোদ্ধা শামসুল ইসলাম সুরুজ ছিলেন কমলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান ও লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। ২০০৩ সালের ২২ ডিসেম্বর নিজ বাড়ির পাশেই দুর্বৃত্তদের হাতে নিহত হন। পরে তার চাচা আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী কমলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এ ছাড়া চিশতীর বড় ভাই ফারুক ইমরুল কায়েস আদিতমারী উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান।
মাহমুদ ওমর চিশতী প্রথমে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েও পাননি। প্রথম দফায় সেখানে অন্য এক প্রার্থীকে দলীয় মনোনয়ন দেয় আওয়ামী লীগ। কিন্তু হাল ছাড়েননি তিনি। নিজেকে যোগ্য প্রমাণের জন্য দলের সঙ্গে কথা বলে শেষে দলীয় মনোনয়ন পান তিনি।

মাহমুদ ওমর চিশতী বলেন, দলীয় কোন্দলের কারণে প্রথমে আমাকে মনোনয়ন দেওয়া হয়নি। পরে যোগ্য মনে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দেন। যেটি আমার জন্য অনেক বড় প্রাপ্তির। এ ছাড়া সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ মনোনয়ন পেতে অনেক সহযোগিতা করেছেন। তাকেও ধন্যবাদ জানাই।

তিনি আরও বলেন, আমার বাবা-চাচা থেকে ধারাবাহিকভাবে ইউনিয়নের মানুষের সেবা করে আসছি। মানুষের প্রতি যে দায়, তা পূরণ করতে নিজেকে নিয়োজিত রাখব।

আদিতমারী উপজেলা নির্বাচন কর্মকর্তা ফারুক আহম্মেদ বলেন, আমার জানামতে উপজেলায় মাহমুদ ওমর চিশতী কম বয়সের একজন চেয়ারম্যান। তবে সারা দেশে তিনিই কম বয়সী কি না, সেটা তার জানা নেই।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –