• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

যেখানেই থাকি হাতীবান্ধার মানুষের সঙ্গে দেখা হলে জড়িয়ে ধরব

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২১  

বিদায় নিলেন লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শামীমা সুলতানা। এসময় বক্তব্য দিতে গিয়ে কেঁদে ফেলেছেন তিনি। দায়িত্ব নেয়ার পর দক্ষতার সঙ্গে তা পালনের পাশাপাশি সাধারণ মানুষের সঙ্গে মিশে ব্যাপক সুনাম অর্জন করেছেন তিনি। বিদায় বেলায় সাধারণ মানুষসহ অনুষ্ঠান মঞ্চে হৃদয় বিদারক পরিবেশ সৃষ্টি হয়। 

মঙ্গলবার (২১সেপ্টেম্বর) রাতে উপজেলা প্রশাসনের আয়োজনে ইউএনও সামিউল আমিনের সভাপতিত্বে বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান মামুন।  

বক্তব্যে শামীমা সুলতানা বলেন, ২০১৯ সালের ২ জুন হাতীবান্ধায় যোগদ দান করি। প্রায় আড়াই বছর স্বামী ইউএনও সামিউল আমিনের সঙ্গে কাজ করেছি। কাজ করতে গিয়ে কখনো বুঝতে দেয়নি যে স্বামী-স্ত্রী মিলে উপজেলার দায়িত্ব পালন করছি। তিনি আমার স্যার ছিলেন। তাই সেভাবেই কাজ করেছি। হাতীবান্ধার মানুষ অনেক ভালো। 

কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, ভবিষ্যৎতে যেখানেই থাকি হাতীবান্ধার মানুষের সঙ্গে দেখা হলে আগে জড়িয়ে ধরব। যতটুকু পেরেছি, এলাকার মানুষের জন্য করেছি। ভুল হলে আমাকে ক্ষমা করবেন। কাজ করতে গেলে ভুল হতেই পারে এটাই স্বাভাবিক। তাই সবার কাছে একটি চাওয়া যে আমার ভুলের কারণে মনে কেউ যেন কষ্ট না পায়।

অনুষ্ঠানে থাকা উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ সব পেশার মানুষ তার এ বিদায় কিছুতেই মেনে নিতে পারছেন না। আড়াই বছর যেভাবে মানুষের ঘরে ঘরে তিনি খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন তা অতীতে কোনো কর্মকর্তা করেননি। আর জীবনের ঝুঁকি নিয়ে দিন-রাত পরিশ্রম করে সবার ভালোবাসার পাত্রে পরিণত হয়েছেনে শামীমা সুলতানা। এ কারণে বিদায় বেলায় সবার সঙ্গে নিজেও কেঁদেছেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন মিরু ও জেসমিন নাহার, ওসি এরশাদুল আলম, বীর মুক্তিযোদ্ধা আব্দুর জব্বার, সিঙ্গিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু ও পাটিকাপাড়া ইউপি চেয়ারম্যান মজিবুল আলম সাদাত, হাতীবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নূরল হক, জেলা মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সাজু প্রমুখ। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –