• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুটানের রাজার জন্য আম-কাঁঠাল পাঠালেন    

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ জুন ২০২১  

ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক ও প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিংয়ের জন্য মৌসুমি ফল উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৯ জুন) বিকেলে সড়কপথে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে মৌসুমি ফলের একটি ট্রাক পৌঁছে। এরপর উপহারসামগ্রী বাংলাদেশি কার্গো থেকে ভারতীয় একটি ট্রাকে লোড করা হয়।

স্থলবন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে বুড়িমারী স্থলবন্দরের জিরো পয়েন্ট থেকে ভারতের চ্যাংরাবান্ধা শুল্ক স্টেশনের জিরো পয়েন্টে ভুটানের প্রতিনিধি বিদ্যা গ্রুরমের কাছে উপহারের ট্রাকটি বুঝিয়ে দেয়া হয়।

উপহারসামগ্রীর মধ্যে ছিল দুই হাজার কেজি আম ও কাঁঠালসহ মোট ১৫০ কার্টন মৌসুমি ফল।

এর আগে দেশের বুড়িমারী স্থলবন্দর দিয়ে মঙ্গলবার ফল পাঠানোর ব্যাপারে পররাষ্ট্র মন্ত্রণালয়ের (রাষ্ট্রাচার অনুবিভাগ, সফর শাখা-২) সহকারী সচিব মো. জাবের হায়দার স্বাক্ষরিত একটি চিঠি দিয়ে জানানো হয়।
চিঠিতে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ বিবেচনায় উক্ত ভিভিআইপি উপহারসামগ্রী বুড়িমারী স্থলবন্দর দিয়ে নির্বিঘ্নে ও নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছানোর জন্য দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়।

প্রধানমন্ত্রীর পাঠানো উপহারসামগ্রী বিকেল ৪টায় ভুটানের প্রতিনিধিকে বুঝিয়ে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন-পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুর রহমান, কাস্টমসের সহকারী কমিশনার (এসি) মো. কেফায়েত উল্যাহ মজুমদার, স্থলবন্দরের উপ-পরিচালক মোহাম্মদ মাহফুজুল ইসলাম ভূঁঞা, বুড়িমারী স্থলবন্দরের আমদানি- রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাইদ নেওয়াজ নিশাত, ভারতীয় চ্যাংরাবান্দা শুল্ক স্টেশন কাস্টমসের প্রতিনিধি মি. নীলকান্ত মিশ্র ও ইন্সপেক্টর অনুপ সাহা।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমসের সহকারী কমিশনার (এসি) মো. কেফায়েত উল্যাহ মজুমদার বলেন, প্রধানমন্ত্রীর পাঠানো উপহারসামগ্রী হিসেবে মৌসুমি ফল ভুটান কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –