• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

এক লাখ মিটারেরও বেশি কারেন্ট জাল পোড়ানো হলো জনসমক্ষে

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ জুন ২০২১  

লালমনিরহাটের পাটগ্রামে এক লাখ ১০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ৬৫ কেজি কারেন্ট জাল তৈরির উপকরণ জব্দ করে তা পুড়িয়ে ফেলেছে উপজেলা মৎস্য বিভাগ। এ সময় অবৈধ কারেন্ট জাল বিপণন করার উদ্দেশ্যে মজুদ রাখার দায়ে দুইজনকে অর্থদণ্ড দেওয়া হয়।

স্থানীয় সূত্র জানায়, পাটগ্রাম উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে গতকাল সোমবার (২৮ জুন) বিকেল সাড়ে ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুবেল রানার নেতৃত্বে বুড়িমারী ইউনিয়নের উফারমারা গ্রামে দুটি বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। বাড়ি দুটিতে তল্লাশি চালিয়ে এক লাখ ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ৬৫ কেজি কারেন্ট জাল তৈরির বিভিন্ন উপকরণ জব্দ করে জনসমক্ষে পুড়িয়ে ফেলা হয়।

এ সময় পাটগ্রাম থানা পুলিশের একটি দল ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে ছিল। এছাড়া দুই ব্যক্তিকে অবৈধ কারেন্ট জাল বিপণন করার উদ্দেশ্যে মজুদ রাখার দায়ে ৮ হাজার ৫০০ টাকা টাকা অর্থদণ্ড দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পাটগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবেল রানা।

পাটগ্রাম উপজেলা মৎস্য কর্মকর্তা দীন মো. আসাদুল্লাহ বলেন, 'আইন অনুযায়ী সব ধরনের কারেন্ট জাল নিষিদ্ধ। দেশি প্রজাতির মা মাছসহ সব ধরনের মাছের প্রজনন নিরাপদ করতে অবৈধ কারেন্ট জালের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে। এ ক্ষেত্রে বিদ্যমান মৎস্য আইন ভঙ্গকারীদের কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।' 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –