• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

নতুন প্রজন্মকে খেলাধুলায় সম্পৃক্ত করতে হবে : সমাজকল্যাণ মন্ত্রী 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ মে ২০২১  

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, খেলাধুলার চর্চা বাড়ালে নতুন প্রজন্ম আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠবে। নতুন প্রজন্মকে খেলাধুলায় সম্পৃক্ত করতে হবে।

মন্ত্রী বলেন, ‘খেলাধুলা জীবনের সঙ্গে গভীরভাবে সম্পৃক্ত। খেলাধুলাকে জীবন থেকে আলাদা করা যাবে না। খেলাধুলা চর্চার মাধ্যমে আমরা আমাদের সন্তানদেরকে নৈতিকতাবোধ, শৃঙ্খলাবোধ সর্বোপরি আমাদের সন্তানদেরকে মানুষ হিসেবে গড়ে তুলতে যা দরকার তা অর্জন সম্ভব। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মের জন্য খেলাধুলা চর্চার সুযোগ করে দিয়েছেন।’

গতকাল রোববার (৩০ মে) বিকেলে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে তিনি লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার আরএমএমপি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনূর্ধ্ব-১৭) ২০২১ এর চূড়ান্ত খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে এসব কথা বলেন।

মন্ত্রী অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা সন্তানদেরকে মাদক, নেশা ও অপসংস্কৃতি থেকে দূরে রাখবেন। প্রধানমন্ত্রী যে বাংলাদেশের স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছেন তা পূরণে আপনাদের সন্তানদেরকে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলবেন। স্বাধীনতাবিরোধীরা প্রজন্মকে বিপথগামী করার চেষ্টায় সর্বদা রত আছে, এ বিষয়ে সতর্ক থাকবেন।’ পরে মন্ত্রীর পক্ষে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে কালীগঞ্জ উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও ক্রীড়া সংস্থার নেতারা উপস্থিত ছিলেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –