• শনিবার ০২ ডিসেম্বর ২০২৩ ||

  • অগ্রহায়ণ ১৬ ১৪৩০

  • || ১৭ জমাদিউল আউয়াল ১৪৪৫

সর্বশেষ:
দিনাজপুর সদর উপজেলায় ফাঁকা মাঠে কৃষককে কুপিয়ে হত্যা বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ: ২০২৩ তিন টপ অর্ডারকে হারিয়ে চাপে নিউজিল্যান্ড কক্সবাজার এক্সপ্রেস ট্রেনে চড়তে ভিড়, যাত্রীদের আনন্দ-উচ্ছ্বাস

কানায় কানায় পূর্ণ আওয়ামী লীগের শান্তি সমাবেশস্থল              

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ জুলাই ২০২৩  

 
আওয়ামী লীগের শান্তি সমাবেশকে কেন্দ্র করে লো‌কে লোকারণ‌্য হয়ে গেছে রাজধানীর জিরো পয়েন্ট, আওয়ামী লীগের দলীয় কার্যালয় হয়ে শিক্ষাভবনসহ চারাপা‌শের এলাকা। স্লোগা‌নে স্লোগানে মুখরিত পু‌রো এলাকা। কানায় কানায় পূর্ণ হয়ে আছে সমাবেশস্থল।

শুক্রবার বিকেল ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শুরু হয় আওয়ামী লীগের তিন অঙ্গ সংগঠনের  শান্তি সমাবেশ।

সংহতি প্রদর্শনে, আওয়ামী লীগের তিন শাখা-  ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কর্মী ও নেতারা রাজধানীতে পৌঁছেন বৃষ্টি উপেক্ষা করেই।

বিএনপি নেতৃত্বাধীন বিরোধী দলের দ্বারা সৃষ্ট যেকোনো ধরনের নৈরাজ্য বানচালের অঙ্গীকার সম্বলিত ব্যানার ফেস্টুন ও প্ল্যাকার্ড বহন করে তারা রাজধানীতে পৌঁছান।

অনুষ্ঠানস্থলে পৌঁছানোর সময় তারা স্লোগান দিচ্ছিলেন- ‘২০১৩ ও ২০১৪ সালের মতো বিএনপি-জামায়াতের অগ্নিসংযোগ হতে দেব না। সন্ত্রাসবাদকে দেশের অগ্রগতি ঠেকাতে দেওয়া হবে না। বাংলাদেশ পলাতক তারেক রহমানের মতো সাজাপ্রাপ্ত অপরাধী প্রাপ্য নয়।’

মঞ্চে অবস্থান করছেন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা। বৃষ্টি উপেক্ষা করে মিছিল নিয়ে আশা নেতাকর্মীদের অভিবাদন জানান তারা। সমাবেশে সভাপতিত্ব করছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল থেকে সমাবেশস্থলে আসেন নেতাকর্মীরা। বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসেন। তারা সমাবেশস্থল, গুলিস্তান, জিরো পয়েন্ট ও আশপাশের এলাকায় অবস্থান নেন।

সমা‌বেশের শুরু‌তে বঙ্গবন্ধুকে নিয়ে গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী আশরাফ উদাস। তার সঙ্গে বাদ্যযন্ত্র বাজানো হয় সুরের তালে তালে। এ সময় নেতাকর্মীদের নিজ সংগঠনের পতাকা উড়িয়ে, নেচে মেতে উঠেন।

সমা‌বে‌শে  উপস্থিত আছেন- আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য, ম‌তিয়া চৌধুরী, বীর বিক্রম মোফাজ্জল হো‌সেন মায়া চৌধুরী, অ্যাডভোকেট কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক, ড. আব্দুর রাজ্জাক, শজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হা‌নিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম প্রমুখ।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –