• বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

  • || ১৪ জ্বিলকদ ১৪৪৫

`সাহস থাকলে বাংলাদেশে এসে রাজনীতি করুন: ছাত্রলীগের সভাপতি সাদ্দাম

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ জুলাই ২০২৩  

 
দেশে না এসে বিদেশ থেকে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সমালোচনা করেছেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। তিনি বলেছেন, রাজনৈতিক নেতৃত্ব মানে সামনে থেকে নেতৃত্ব দিতে হবে। আজকে তিনি ভিডিও কনফারেন্সে বড় বড় কথা বলছেন, কিন্তু দেশে আসার হিম্মত নেই। আমরা বলি, 'দেখা না দিলে বন্ধু কথা কইয়ো না'।

বুধবার (১৯ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাষ্কর্যের সামনে বিএনপি কর্তৃক শিক্ষার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠানের উপর হামলার প্রতিবাদে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। 

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনানের সঞ্চালনায় এসময় আরও বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাযহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রাজিবুল ইসলাম, সাধারণ সম্পাদক সজল কুন্ডু প্রমুখ। সমাবেশে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখাসহ আশেপাশের ছাত্রলীগের ইউনিটসমূহের নেতাকর্মীরা অংশ নেন। 

সমাবেশে সাদ্দাম হোসেন বলেন, বাংলাদেশের একটি রাজনৈতিক দলের প্রধান হিসেবে এমন একজনকে প্রতিষ্ঠিত করা হয়েছে, যিনি একজন প্রমাণিত সন্ত্রাসী, প্রমাণিত খুনি। এটি প্রতিষ্ঠিত একটি বক্তব্য। রাজনৈতিক নেতৃত্ব মানে সামনে থেকে নেতৃত্ব দেওয়া। আজকে ভিডিও কনফারেন্সে বড় বড় কথা বলছেন। সাহস থাকলে বাংলাদেশে এসে রাজনীতি করুন। দেশের আইন-আদালতের মুখোমুখি হন। 

তিনি আরও বলেন, ভিডিও কনফারেন্সে নির্দেশনা দেওয়া হবে, আর তাদের নেতাকর্মীরা ক্যাম্পাসগুলোতে হামলা করবে এটা মেনে নেওয়া যাবে না। আজকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে আমাদের ভয়ে থাকতে হয়, তারা কোনও কর্মসূচি ঘোষণা করলো কিনা। আমি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানাবো, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে যারা ভীতির পরিবেশ সৃষ্টি করেছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করুন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –