• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

শেষ সময়ের তরমুজে রূপেও আনে জেল্লা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ মে ২০২৩  

তরমুজ বাড়িয়ে দেয় যৌনশক্তি, এমনই দাবি করা হয় বেশ কিছু গবেষণায়। যৌন ইচ্ছায় কমতি থাকলেও তরমুজ উপকারী। এছাড়াও শরীরে জলের পরিমাণ বাড়াতে ও ওজন কমানোর ক্ষেত্রে তরমুজ খুবই উপকারী। তবে শারীরিক নানা উপকারিতার পাশাপাশি তরমুজ রূপ চর্চার ক্ষেত্রেও দারুণ উপকার দেয়।

গরমের দিনে ত্বকে জেল্লা আনতে তরমুজের ফেসপ্যাক কীভাবে ব্যবহার করতে হবে, দেখে নিন-

বলিরেখা কমাতে

বয়সকালে বলিরেখা অনেকেরই রূপ চর্চায় একটি বড় উদ্বেগের দিক। এটি কমাতে গলে, গরমে দই ও তরমুজের রসের মিশ্রণ বানান। তাতে ২ চামচ দই ও ৩ চামচ তরমুজের রস দিন। তারপর তা ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ বার এটি করলে ফিরবে ত্বকের জেল্লা।

তরমুজ ও মধুর ফেসপ্যাক

ভিটামিন এ এবং সি সমৃদ্ধ তরমুজে গরমের রূপচর্চায় ত্বকে জেল্লা ফুটিয়ে দেয়। তরমুজের জুসের সঙ্গে সামান্য মধু মিশিয়ে তা গোটা গায়ে লাগাতে পারেন। বিশেষত মুখে তা লাগাতে পারেন। এতে জেল্লা ফুটে উঠবে।

তরমুজ ও দুধ

২ চা চামচ তরমুজের রসের সঙ্গে ৩ চা চামচ দুধ মিশিয়ে নিন। তা ক্লেনজারের কাজ করবে। ১৫ মিনিট এই ফেসপ্যাক মুখে রাখুন। তারপর হালকা মাসাজ করতে থাকুন ঘড়ির কাঁটার মতো দিক করে , গোল করে ঘুরিয়ে। তারপর তা ধুয়ে নিন।

তরমুজের প্যাকের কিউব

ত্বককে হাইড্রেটেড রাখতে চাইলে তরমুজের জুরি মেলা ভার। তরমুজের সঙ্গে শসার রস মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে ফেলুন। সেটি বরফ রাখার ট্রেতে রেখে দিন। তারপর তা বরফের কিউব মতো তৈরি হয়ে যাবে। বরফ জমে গেলে কিউব বের করে ত্বকে ঘষে নিন। পরে তা পানি দিয়ে ধুয়ে নিন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –