• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সম্পর্ক ভেঙে যাওয়া থেকে রক্ষা করতে কি করবেন 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২১  

প্রেম-বিয়ে যেকোনো সম্পর্কই গড়ে ওঠে বিশ্বাসের উপর। একে অন্যকে বুঝতে অক্ষম হলে খুব সহজেই সেই সম্পর্কে ফাটল ধরে। যা একসময় বিচ্ছেদে পরিণত হয়। তাই কোনোভাবে যদি বুঝতে পারেন আপনার সম্পর্কেও ফাটল ধরেছে, তবে তা টিকিয়ে রাখতে চেষ্টার কোনো ত্রুটি রাখবেন না।

একটি সম্পর্ক ভেঙে যাওয়ার ধাক্কা অনেক সুদূরপ্রসারী। তাই চেষ্টা করলেই একটি সম্পর্ককে টিকিয়ে রাখা যায়। চলুন তবে জেনে নেয়া যাক সম্পর্ক ভেঙে যাওয়া থেকে রক্ষা করতে আপনি কি করতে পারেন-

>> প্রথমে একটি বিষয় ভাবতে হবে, আপনার প্রিয় মানুষটিকে আপনি আগে যেভাবে চাইতেন এখনো কি তাকে সেভাবেই চান। তার প্রতি আপনার ভালোবাসা কি আগের মতোই আছে?

এ প্রশ্নের উত্তর আপনাকেই দিতে হবে। তবেই দেখবেন আপনি তার প্রতি আরও যত্নশীল হয়ে উঠছেন।

>> সম্পর্ক ভাঙার অন্যতম কারণ কোনো তৃতীয় ব্যক্তির আগমন। আর এ থেকে বাঁচার সব থেকে ভালো উপায়, তেমন কারো সঙ্গে গভীর সম্পর্কে না যাওয়া, যার সঙ্গে আদৌ আপনার কোনো সম্পর্ক তৈরি হওয়া সম্ভব নয়।

>> আপনাকে অবশ্যই খেয়াল রাখতে হবে কখনো অজ্ঞাতসারে যাতে কোনো সমস্যা সম্পর্কে ফাটল তৈরি করতে না পারে। শুরুতেই যদি সেই সমস্যার সমাধান হয়ে যায়, তবে অনায়াসেই তা থেকে বড় অঘটনের সম্ভাবনাকে এড়িয়ে যাওয়া যায়।

>> আপনার সঙ্গীকে সম্মান করুন। তিনি আপনাকে সম্মান করছেন কি না সেটাও খেয়াল রাখুন। অবশ্যই দুজনে দুজনকে প্রয়োজনীয় সময় দিতে হবে।

>> আপনার প্রিয়জনকে মাঝে মাঝে একটু চমক দিন। কোথাও ঘুরতে যেতে পারেন। নতুন কিছু করুন। কারণ একঘেয়েমি একটি সম্পর্ককে নষ্ট করে দেয়।

>> যদি এতো কিছুর পরও দেখেন সমস্যার সমাধান হচ্ছে না, তাহলে একটা শেষ চেষ্টা করতেই পারেন। সঙ্গীর সঙ্গে লম্বা কথাবার্তা চালান। যদি সেও সমান মরিয়া হয় সম্পর্কটা টিকিয়ে রাখার ব্যাপারে, তাহলে সমাধানের সূত্র বেরিয়ে আসবেই।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –