• মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৮ ১৪৩১

  • || ১৫ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

রাফাহতে সংঘর্ষে ইসরায়েলি সেনাবাহিনীর মেজর নিহত

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ জুলাই ২০২৪  

গাজার দক্ষিণে রাফাহ এলাকায় সংঘর্ষ চলাকালে ইসরায়েলি সেনাবাহিনীর (আইডিএফ) এক মেজর নিহত হয়েছেন। দেশটির সেনাবাহিনী তার নিহতের কথা ঘোষণা করেছে। ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল এ খবর জানিয়েছে।

নিহত মেজরের নাম জালা ইব্রাহিম (২৫)। তিনি কমব্যাট ইঞ্জিনিয়ারিং কোরের ৬০১তম ব্যাটালিয়নের একজন কোম্পানি কমান্ডার ছিলেন। তার বাড়ি ছিল ড্রুজ সম্প্রদায়ের শহর সাজারে।

মেজর ইব্রাহিমের মৃত্যুর পর গাজায় হামাসের বিরুদ্ধে চলমান অভিযানে এবং সীমান্ত এলাকায় সামরিক অভিযানে ইসরায়েলের নিহত সেনার সংখ্যা ৩২৬-এ পৌঁছেছে।

এদিকে, গাজা শহরের শেজাইয়া, রাফাহ এবং মধ্য গাজায় গত একদিনের সংঘর্ষে একাধিক ফিলিস্তিনি যোদ্ধাকে হত্যার দাবি করেছে আইডিএফ।

শেজাইয়াতে অভিযান পরিচালনা করছে ৯৮তম ডিভিশন। দুদিন আগে সেখানে অভিযান শুরু করে তারা। আইডিএফ দাবি করেছে, বন্দুকযুদ্ধে ‘অনেক সন্ত্রাসী’ নিহত হয়েছে। এছাড়া, সেখানে একটি স্কুলে অস্ত্রের মজুদ পাওয়া গেছে বলে দাবি করা হয়েছে। অভিযানের সময় ইসরায়েলি বিমানবাহিনীর ড্রোন শেজাইয়ায় বেশ কিছু লক্ষ্যবস্তুতে আঘাত হানে।

অন্যদিকে, দক্ষিণ গাজার রাফাহ এলাকায় ১৬২তম ডিভিশনের অধীনে সেনারা বেশ কয়েকজন ফিলিস্তিনি যোদ্ধাকে হত্যা করেছে বলে দাবি করেছে আইডিএফ। বাহিনীটি আরো জানায়, রাফাহতে ফিলিস্তিনি গোষ্ঠীগুলোর বিভিন্ন স্থাপনা ও সুড়ঙ্গ বিমান হামলায় ধ্বংস করা হয়েছে।

মধ্য গাজায় ৯৯তম ডিভিশনের অধীনে সেনারা মেশিন গান থেকে গুলিবর্ষণ এবং বিমান হামলা চালিয়েছে। এখানে কয়েকজন যোদ্ধাকে হত্যার দাবি করেছে আইডিএফ। এছাড়া, সেখানে একটি ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণস্থলও ধ্বংস করা হয়েছে।

উল্লেখ্য, গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দক্ষিণ ইসরায়েলে হামাসের হামলার প্রতিক্রিয়ায় শুরু করা যুদ্ধে এখন পর্যন্ত ৩৮ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ইসরায়েলি কর্তৃপক্ষের মতে, হামাসের ওইদিনের হামলায় এক হাজার ২০০ ফিলিস্তিনি নিহত হন। এসময় আরও প্রায় ২৫০ জনকে জিম্মি করে গাজায় নিয়ে যায় সশস্ত্র যোদ্ধারা।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –