• বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৪ ১৪২৮

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
পীরগঞ্জের জেলেপল্লীতে আগুন: ফেসবুকে পোস্ট দেওয়া সেই যুবক গ্রেফতার সারাদেশে আ’লীগের ‘সম্প্রীতি সমাবেশ-শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি সেবা খাতের আয় দেশে আনার পদ্ধতি আরো সহজ করলো কেন্দ্রীয় ব্যাংক বেশি ফলন, বন্যাসহনীয় আগাম আমন বীনা-১১ চাষে ঝুঁকছেন কৃষক সামাজিক যোগাযোগমাধ্যম মনিটর করছে পুলিশ, ‍গুজব ছড়ালেই ব্যবস্থা

ফিলিস্তিনের স্বাধীনতা চান না ইসরায়েলের প্রধানমন্ত্রী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২১  

ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র চান না বলে জানিয়েছেন। তিনি বলেছেন, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের বিরোধী তিনি। এ ছাড়া ফিলিস্তিন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গেও আলোচনা করতে চান না বলে জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী।  বুধবার এ তথ্য জানানো হয়।

মঙ্গলবার ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট দেশটির কান নিউজকে বলেন, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা হবে একটি মারাত্মক ভুল সিদ্ধান্ত। এ ছাড়া তিনি ইসরায়েলের বিভিন্ন জাতীয় ইস্যু ও তার উন্নয়ন সম্পর্কে বলেন। ইসরায়েলের প্রধানমন্ত্রী বলেছেন যে তিনি ফিলিস্তিন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সাথেও কোনো আলোচনা চান না। 

এর কারণ হিসেবে তিনি বলেন, মাহমুদ আব্বাসের ফিলিস্তিন কর্তৃপক্ষ হেগ শহরে অবস্থিত আন্তর্জাতিক অপরাধ আদালতের মাধ্যমে ইসরায়েলের সেনা ও কমান্ডারদের বিরুদ্ধে মামলা করেছে। এ ছাড়া ইসরায়েলের সঙ্গে যুদ্ধে মৃত ও আটক ফিলিস্তিনিদের আত্মীয়-স্বজনদের অর্থ সাহায্য করছে ফিলিস্তিন কর্তৃপক্ষ।

ইসরায়েলের দৈনিক পত্রিকা ইয়েদিওথ অহরনোথকে দেওয়া সাক্ষাৎকারে তিনি যুক্তি দিয়ে বলেন, একসময় পুরো জেরুজালেমই ছিল ইসরায়েলের রাজধানী। যদিও ফিলিস্তিনিরা পূর্ব জেরুজালেমকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চায়। কিন্তু, ফিলিস্তিনিদের এ দাবিকে ইসরায়েলি প্রশাসন প্রত্যাখ্যান করেছে। ইসরায়েলি কর্তৃপক্ষ পুরো জেরুজালেম শহরকেই তাদের রাজধানী দাবি করে থাকে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –