• মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১ ১৪৩১

  • || ০৮ মুহররম ১৪৪৬

বাজেটকে স্বাগত জানিয়ে ছাত্রলীগের আনন্দমিছিল

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জুন ২০২৩  

 
২০২৩-২৪ অর্থ বছরের ঘোষিত বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে এ আনন্দ মিছিল করে ছাত্রলীগ নেতাকর্মীরা। বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিল বের হয়ে রাজু ভাস্কর্যে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আজকের বাজেটটি মেগা সরকারের একটি মেগা বাজেট। স্মার্ট বাংলাদেশের গড়ার জন্য একটি ড্রিম প্রজেক্ট হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বাজেট। কল্যাণ-ধর্মী রাষ্ট্র গড়ার অন্যতম ভিত্তিপ্রস্তর হচ্ছে এবারের বাজেট। স্মার্ট বাংলাদেশ স্বপ্ন গড়ার পর এটি আওয়ামী লীগ ও গণমুখী সরকারের প্রথম বাজেট।

তিনি আরও বলেন, বাজেটের মাধ্যমে একটি রাজনৈতিক দলের বা সরকারের অঙ্গীকার, লক্ষ্য, ভিশন ও মিশন প্রতিধ্বনিত হয়। একইসাথে বাজেট একটি রাজনৈতিক ও অর্থনৈতিক দলিল। শেখ হাসিনার সরকারের এই বাজেট প্রত্যেকটি সূচকেই সাফল্যের পরিচয় দিয়েছে। সেজন্য আমরা বাংলার ছাত্রসমাজের পক্ষ থেকে দেশরত্ন শেখ হাসিনাকে অভিনন্দন জানাই।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন বলেন, আজকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে একটি গণমুখী, শিক্ষার্থী বান্ধব, কৃষক বান্ধব, জন বান্ধব একটি বাজেট পাস হয়েছে। আজকের বাজেটটি রেকর্ড ভাঙা বাজেট। গণমুখী, শিক্ষাবান্ধব বাজেটের জন্য সারা বাংলার ছাত্র সমাজের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানাই।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের সঞ্চালনায় এ সমাবেশে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার দুপুরে ২০২৩-২৪ অর্থবছরের জন্য প্রস্তাবিত সাত লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার বাজেট মন্ত্রীসভা অনুমোদন দেয়। এটি স্বাধীন বাংলাদেশের ৫২তম বাজেট এবং দেশের ইতিহাসের সবচেয়ে বড় বাজেট।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –