• মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১ ১৪৩১

  • || ০৮ মুহররম ১৪৪৬

মুক্তি পেল `নৌকার পালে জয়ের বাতাস` 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২৩  

 
গানের মাধ্যমে সকলের কাছে দেশের উন্নয়ন তুলে ধরে দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনী প্রচারণার জন্য 'নৌকার পালে জয়ের বাতাস' নামে গানের শুভমুক্তি ঘোষণা করলো প্রযোজক প্রতিষ্ঠান ’সেরা বাংলা’। এর মাধ্যমে নির্বাচনী প্রচারণায় যুক্ত হলো আরেকটি নতুন গান।

বুধবার (১৩ ডিসেম্বর) রাজধানীর কারওয়ান বাজারস্থ ভিশন ২০২১ টাওয়ার-১ (সফটওয়্যার টেকনোলজি পার্ক) এর দ্বিতীয় তলার কনফারেন্স রুমে আনুষ্ঠানিকভাবে এ গানের শুভ উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।
   
'নৌকার পালে জয়ের বাতাস' গানটির কথা লিখেছেন জুলফিকার রাসেল। কন্ঠ দিয়েছেন, মিলন মাহমুদ, মিজান রাজিব, অবন্তী সিঁথী, মীর মাসুম, নাশা ও মিরাজ। সুর ও সংগীতায়োজনে ছিলেন মীর মাসুম। আর গানটি প্রযোজনা করেছেন সেরা বাংলার ফাউন্ডার তৌহিদ হোসেন।

গানটির উদ্বোধন ঘোষণা করে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণার জন্য এমন একটি গান উপহার দেওয়ায় সংশ্লিষ্ট সকলকেই ধন্যবাদ জানাই। গানের কথা এবং মিউজিক ভিডিও আমার বেশ ভালো লেগেছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাওয়া বাংলাদেশে চিত্র উঠে এসেছে। আশা করি দেশবাসীও গানটিকে পছন্দ করবে। আর আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণায় নিশ্চয়ই গানটি নতুন মাত্রা যোগ করবে।

গানটির শিল্পী ও কলাকুশলীদের ধন্যবাদ জানিয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, ঐতিহাসিকভাবে নির্বাচনী প্রচারণায় গান একটি গুরুত্বপূর্ণ অংশ। নির্বাচনী প্রচারণাকে উৎসবমুখর করতে নির্বাচনী গানের ব্যবহার এখন উল্লেখযোগ্য হারে বেড়েছে। প্রতিবারই আওয়ামী লীগের প্রচারণায় নতুন গান যুক্ত হচ্ছে যার মাধ্যমে সরকারের সাফল্য ও উন্নয়নের কথা ছড়িয়ে পড়ছে সারা দেশে। আমি মনে করি এ গানটিও নির্বাচনী প্রচারণার মাধ্যমে সারা দেশে ছড়িয়ে পড়বে।

গানটির প্রযোজক তৌহিদ হোসেন বলেন, নির্বাচনী প্রচারণার জন্য অনেক গান হয়েছে। আরও নতুন নতুন হচ্ছে। ’নৌকার পালে জয়ের বাতাস’ গানটি নির্বাচনী প্রচারণায় আরেকটি নতুন সংযোজন। দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনী প্রচারণায় এই গানটি সারা দেশের আওয়ামী লীগ এবং তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উজ্জীবিত করবে। নির্বাচনী প্রচারণাকে করে তুলবে আরও উৎসবমুখর। মূলত, নির্বাচনী প্রচারণায় উৎসবের আমেজ আনতেই আমাদের এই গানটি প্রকাশ করা।

গানটির শিল্পী ও কলাকুশলীরা 'নৌকার পালে জয়ের বাতাস' গানটিকে নিয়ে উচ্ছ্বসিত। তারা মনে করছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণায় গানটি ব্যাপকভাবে জনপ্রিয়তা পাবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –