• সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১ ১৪৩০

  • || ০৫ শাওয়াল ১৪৪৫

অবশেষে পুরস্কার পেলেন কিং খান

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২৪  

আলোচনায় থাকলেও বলিউড কিং শাহরুখ খান গত বছর কোনো পুরস্কারই পাননি। তবে চলতি বছর পুরস্কারের খরা কেটেছে তার। এবার পেয়েছেন সেরা অভিনেতার পুরস্কার।

মঙ্গলবার মুম্বাইয়ে দাদাসাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অ্যাওয়ার্ড ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন- করিনা কাপুর খান, রানি মুখার্জি, শহিদ কাপুর, শাহরুখ খানসহ বলিউডের একাধিক তারকা।

এছাড়া শাহরুখ অভিনীত ‘জওয়ান’ এবং রণবীর কাপুরের ‘অ্যানিমেল’ সিনেমা দুটি সবচেয়ে বেশি পুরস্কার পেয়েছে। বলিউড কিংয়ের হাতে উঠেছে দাদাসাহেব ফালকের সেরা অভিনেতার পুরস্কার। ‘জওয়ান’ সিনেমার জন্য এ পুরস্কার পান তিনি।

অ্যাটলি কুমারের পরিচালনায় ছবিটি মুক্তি পেয়েছিল ২০২৩ সালের অগস্ট মাসে। বলিউডের সর্বাধিক উপার্জিত ছবির তালিকায় এখন এক নম্বরে রয়েছে ছবিটি। এ সিনেমার জন্য শাহরুখ পেলেন সেরা অভিনেতার সম্মান। আর সেরা অভিনেত্রী নির্বাচিত হলেন দক্ষিণী সিনেমার লেডি সুপারস্টার নয়নতারা।

পুরস্কার হাতে জুরি বোর্ডকে ধন্যবাদ জানিয়ে শাহরুখ খান বলেন, জুরি বোর্ডের সদস্যদের ধন্যবাদ জানাই, যারা আমাকে সেরা অভিনেতার পুরস্কারের জন্য যোগ্য বলে মনে করেছেন। দীর্ঘদিন সেরা অভিনেতার পুরস্কার পাইনি। মনে হচ্ছিল, আমি আর এটি পাব না। সুতরাং আমি খুবই আনন্দিত। আমি পুরস্কার পছন্দ করি, আমি একটু লোভী।

অন্যদিকে ববি দেওল ‘অ্যানিমেল’ সিনেমার জন্য নেতিবাচক ভূমিকায় সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন। এ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর, রাশমিকা মন্দনা এবং অনিল কাপুর। সন্দীপ রেড্ডি ভাঙ্গার পরিচালনায় সিনেমাটি বিশাল বাণিজ্যিক সাফল্য পায় এবং বিশ্বব্যাপী ৮০০ কোটি টাকারও বেশি আয় করেছিল। চলতি বছর ‘অ্যানিমেল’ আরো দুটি পুরস্কার পেয়েছে। সেরা পরিচালকের সম্মান পেলেন সন্দীপ রেড্ডি ভাঙ্গা।

সবশেষ ‘স্যাম বাহাদুর’ এর জন্য সেরা অভিনেতা (সমালোচক) পুরস্কার জিতেছেন ভিকি কৌশল। ছবিটি ভারতের প্রথম ফিল্ড মার্শাল স্যাম মানেকশ-এর জীবনের ওপর ভিত্তি করে তৈরি করা। সমালোচকদের কাছে মেঘনা গুলজার পরিচালিত এই ছবি প্রশংসিত হলেও, সেভাবে ব্যবসা করতে পারেনি। স্যাম বাহাদুরে আরও অভিনয় করেছিলেন ফাতিমা সানা শেখ এবং সানিয়া মলহোত্রা।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –