• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

বিক্রি হয়ে গেল ‘পাঠান’, দাম ১০০ কোটি

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২৩  

অ্যাকশন দৃশ্যে ভরা শাহরুখের ‘পাঠান’ সিনেমা ঝড় তুলেছে বক্স অফিসে। মাত্র ৭ দিনেই আয় করেছে ৬৫৪ কোটি টাকা। অল্প সময়ের মধ্যে আয়ের দিক থেকে সেরা ব্যবসা সফল সিনেমাগুলোর মধ্যে ‘পাঠান’ সব রেকর্ড ভেঙে ফেলেছে। তবে নতুন খবর হলো এবার ওটিটিতে আসতে চলেছে সিনেমাটি।

অ্যামাজন প্রাইমেই নাকি দেখা যাবে এই ছবি। জানা গেছে, ১০০ কোটি টাকায় অ্যামাজন কিনেছে শাহরুখের এই হিট সিনেমা ‘পাঠান’।

প্রসঙ্গত, একগুচ্ছ রেকর্ড আয় করেছে শাহরুখ খানের কামব্যাক ছবি। ছুটির দিনে মুক্তি না পেয়েও বক্স অফিসে পেয়েছে দারুণ ওপেনিং। দেশ-বিদেশ মিলিয়ে ‘পাঠান’-এর প্রথম দিনের আয় ১০৬ কোটি টাকা। যার মধ্যে দেশে ‘পাঠান’ মোট ৫৭ কোটি টাকা ব্যবসা করেছে। এর মধ্যে ৫৫ কোটি টাকা হিন্দি ভার্সনের মাধ্যমে আয় হয়েছে। আর ডাবিং ভার্সনের আয় ২ কোটি। দ্বিতীয় দিন পাঠান অর্থাৎ সাধারণতন্ত্র দিবস তথা সরস্বতী পূঁজার দিন ১১৩.৬০ কোটি টাকা আয় হয়েছে শাহরুখের কামব্যাক ছবির।

দ্বিতীয় ও চতুর্থ দিনেও ‘পাঠান’র সাফল্যের এই ধারা অব্যাহত রয়েছে। চার দিনে ভারতে ২৬৫ কোটি টাকার ব্যবসা করেছে কিং খানের ছবি। বিদেশে এই চারদিনে ‘পাঠান’-এর আয় ১৬৪ কোটি টাকা। অর্থাৎ চারদিনে ৪২৯ কোটি টাকার ব্যবসা করেছে শাহরুখের ছবি। পঞ্চম দিনে তা ৫০০ কোটি ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

‘পাঠান’ যশরাজ ব্যানারে তৈরি প্রথম ছবি যা প্রথম দিনে সর্বোচ্চ ব্যবসা করেছে। শাহরুখ খানের প্রথম ছবি, যা প্রথম এবং দ্বিতীয় দিনে সর্বোচ্চ অংক ছুঁয়েছে। দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহামের প্রথম ছবি, যা মুক্তির দিন এবং তার পরের দিনে এত আয় করেছে। সাফল্যের এই ধারা আগামী সপ্তাহেও অব্যাহত থাকবে বলেই মনে করা হচ্ছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –