• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

‘রিকশা গার্ল’ তানজিন তিশা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ জুন ২০২২  

ছোটপর্দার হালের আলোচিত অভিনেত্রী তানজিন তিশা। আসন্ন ঈদুল আজহায় তিনি আসছেন বেশ কয়েকটি নাটক নিয়ে। তবে ‘রিকশা গার্ল’ নাটকে তাকে দেখা যাবে ভিন্ন এক লুকে। তানজিন তিশার সঙ্গে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন অভিনেতা সোহেল মণ্ডল।

আহমেদ তাওকীরের রচনায় নাটকটি পরিচালনা করেছেন রাফাত মজুমদার রিংকু।

‘রিকশা গার্ল’ নাটকে শিখা চরিত্রে অভিনয় করা তানজিন তিশা বলেন, ‘আমি সব ধরণের কাজেই নিজেকে প্রমাণ করতে চাই। তবে এই নাটকের শিখা চরিত্র একটা বোধের জায়গা থেকে করা। সমাজের শ্রমজীবী নারীদের জীবন কাছ থেকে দেখার সুযোগ হয়েছে এ নাটকে। এই শহরে যে সব নারী জীবন সংগ্রামে লড়াই করছে তাদের প্রতি এক ধরণের শ্রদ্ধাবোধ থেকে কাজটা করা। এই ঈদে রিকশা গার্ল নিঃসন্দেহ অন্য রকম আবেদনের একটি কাজ হবে।’

সোহেল মণ্ডল বলেন, ‘আমি আসলে গৎবাঁধা নাটকে কাজ করতে চাই না। খুব বেছে বেছে ভালো কিছু কাজ করতে চাই। রিশকা গার্ল নাটকে নতুন এক সোহেল মণ্ডলকে পাবে দর্শক।

আহমেদ তাওকীর, ‘এখন গল্প নির্ভর কাজের পরিবেশ ঠিক আগের মতো নেই। ট্রেন্ডি নামে সব অগল্পের গল্প হচ্ছে। আমি চেয়েছি একটা গল্প বলতে। যে গল্প একজন হার না মানা নারীর!

নাটকটি পরিচালক রাফাত মজুমদার রিংকু বলেন, একদম র গল্প নির্মাণে আমি অন্য রকম আনন্দ পাই। চারপাশের চেনাজানা চরিত্রগুলোর গল্প বলার মধ্যে অনেকের জীবনের ছবি দেখতে পাই! যাদের কথা কেউ বলে না, সেই কথাগুলো আমি তুলে ধরতে চাই! বলতে পারেন মানবিক দায়বদ্ধতা থেকে এই নাটকটি পরিচালনা করা।

শ্রমজীবী মানুষের জীবনের আড়ালে লুকিয়ে থাকা অন্য গল্পের এ নাটকটি আসন্ন ঈদে প্রচারিত হবে বেসরকারি একটি টেলিভিশনে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –