• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

সিগারেট খাওয়া ছাড়লেন শ্রীলেখা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২১  

নিজের মর্জিমতোই চলেন তিনি। কলকাতার চলচ্চিত্রে অন্যতম ঠোঁটকাটা ব্যক্তিত্ব হিসেবেই পরিচিত শ্রীলেখা মিত্র। মাঝেমধ্যেই বেফাঁস মন্তব্য করে বিতর্কেও জড়ান অভিনেত্রী। কিন্তু সেসব নিয়ে বিশেষ চিন্তিত নন তিনি। এবার ব্যক্তিগত জীবন নিয়ে বড় সিদ্ধান্ত নিয়ে ফেললেন শ্রীলেখা। ‘ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক, এতে ক্যান্সার হয়’, ছবির শুরুতে প্রতিদিন এই বাণী সবাই দেখেন বা পড়েন, কিন্তু ধূমপান ছাড়ার কথা ভাবতেই পারেন না এতে আসক্ত মানুষজন।

তবে এই বদ অভ্যাস চিরতরে ছাড়তে চাইছেন শ্রীলেখা। এদিন অভিনেত্রীর আচমকা উপলব্ধি 'আর সিগারেট খাব না'। তবে পাশাপাশি ফেসবুকের ওয়ালে শ্রীলেখা এটাও স্পষ্ট করেন, তাঁর সিগারেটের প্রতি আসক্ত হওয়ার সঙ্গে শোবিজ দুনিয়ার কোনো যোগ নেই। কলেজজীবন থেকেই ধূমপানের প্রতি ঝুঁকে পড়েছিলেন তিনি। এত বছর পর মুক্তি চান সেই খারাপ অভ্যাস থেকে। 

কিন্তু আচমকা কেন এই সিদ্ধান্ত? এক সাক্ষাৎকারে শ্রীলেখা জানালেন, ‘কথা বলতে কষ্ট হচ্ছে। সারাক্ষণ গলায় অদ্ভূত অস্বস্তি। দম নিয়েও সমস্যা হচ্ছে। সারাক্ষণ বুকে যেন চাপ ধরা ভাব’। চিকিৎসকের কাছে গেলে সবার প্রথম যে ধূমপানে নিয়ন্ত্রণ আনর কথা বলা হবে তা ভালোভাবেই জানেন শ্রীলেখা, তাই নিজে থেকেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

এদিন নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ডের ওয়ালে শ্রীলেখা লেখেন, ‘সিগারেট ছাড়তে চাই। এই ব্যাড হ্যাবিট-টা আমার কলেজের দিনে, না সিনেমায় এসে সিগারেট ধরিনি। বাবার কাছ থেকে বকুনি, সাথে এক-দুবার মারও খেয়েছি। মোগাম্বোর মতো ছিল বাবা তখন। সেই বাবা আবার আমার কাছ থেকে সিগারেট চুরি করেও খেয়েছিল, এ রকম রিলেশন ছিল আমাদের। কিন্তু সত্যি এবার ছাড়ব… ছাড়বই।' 

তিনি আরো জানান, ‘অনেক সুখ-অসুখ, প্রাপ্তি-অপ্রাপ্তি, বেড়ে ওঠা, বুড়ো হয়ে ওঠা- সবটা জুড়ে তুমি ছিলে, আছ এখনো, তবে এবার তোমার মায়া ত্যাগ করতেই হবে… দুটোই বড় কষ্টের সিগারেট, বোঝো তো… সবই মায়া।' 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –