• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

জয়ার বন্দনায় সিনেমাপ্রেমীরা   

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২১  

জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নন্দিত অভিনেত্রী জয়া আহসান। বাংলাদেশের পাশাপাশি কলকাতায়ও সমান জনপ্রিয় এই অভিনেত্রী। সম্প্রতি কলকাতায় মুক্তি পেয়েছে তার অভিনীত অতনু ঘোষ পরিচালিত সিনেমা ‘বিনিসুতোয়’। মহামারি আতঙ্ক সত্ত্বেও দর্শকদের কাছ থেকে সিনেমাটি ব্যাপক সাড়া পেয়েছে। 
সিনেমাটিতে জয়া আহসানের অভিনয় ও গায়কী কলকাতার দর্শক প্রশংসা করছে। বিশেষ করে ‘সুখের মাঝে তোমায় দেখেছি’ অভিনেত্রী জয়া আহসানের গলায় রবীন্দ্র সংগীত শুনে মুগ্ধ শ্রোতারা।

গানের অভিব্যক্তিতে মুগ্ধ সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্রও। তার ভাষায়, তিনি রবীন্দ্র সঙ্গীতের শিল্পী নন, তবুও তিনি এটি অসাধারণভাবে করেছেন, বিশেষ করে অভিনেত্রী হয়ে তিনি যেভাবে গানটি গেয়েছেন। ‘বিনিসুতোয়’ আমরা যে রবীন্দ্র সঙ্গীত ব্যবহার করেছি তা অন্য কোনো কণ্ঠে মানাবে না। সিনেমাটি দেখার সময়, আমি আসলে বুঝতে পারি যে সে গানটি কতটা আবেগের সঙ্গে উপস্থাপন করেছে। এটি ঠাকুরের গানে অনেকগুলি সাধারণ পদ্ধতির বাইরে এবং আমাকে পুরানো দিনের শিল্পীদের স্মরণ করিয়ে দেয়। তার (জয়া আহসান) কণ্ঠে আরো গান করা দরকার।

জয়া আহসান বলেন, এই গানটি আমার অজানা ছিল। আমি গানের মতো করে অর্থাৎ স্বরলিপি মিলিয়ে গানটি গাইনি। গানের কথাগুলো অনুভব করে নিজের মতো করে গেয়েছি। দেবজ্যোতি মিশ্র গানটি গাইয়ে নিয়েছেন। খুবই ভালো লাগছে অভিনয়ের পাশাপাশি গানটিও দর্শকদের মাঝে বেশ সাড়া ফেলেছে।

‘বিনিসুতোয়’ জয়ার বিপরীতে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী। সিনেমাটি মাত্র একটি প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও বেশ প্রশংসা কুড়াচ্ছে। করোনা মহামারির এই সময় প্রেক্ষাগৃহ ছিল হাউজফুল। কাজল ও শ্রাবণীর ভূমিকায় অভিনয় করেছেন ঋত্বিক ও জয়া। এতে আরো অভিনয় করেছেন কৌশিক সেন, চন্দ্রায়ি ঘোষ, খেয়া চট্টোপাধ্যায় এবং অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন।

ঢাকার পাশাপাশি তার অভিনয়ের মায়ায় বাঁধা পড়েছে কলকাতার সিনেমার দর্শকও।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –