• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

এবার বান্দরবানে নোবেলকাণ্ড! মধ্যরাতে ছুটে আসল পুলিশ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২১  

বিতর্কিত কর্মকাণ্ডই যেন তার নেশা। পরিচিতি পাওয়ার পর যতটুকু সময় না ছিলেন ইতিবাচক আলোচনায় তার চেয়ে কয়েকগুন বেশি নেতিবাচক। তার বিরুদ্ধে যেন অভিযোগের 'স্তুপ' সাজানো যাবে। বলছিলাম জি বাংলার ‘সারেগামাপা’ রিয়েলিটি শোয়ে অংশ নিয়ে পরিচিতি পাওয়া বাংলাদেশের মাইনুল আহসান নোবেলের কথা।

ক্যারিয়ারের শুরু থেকে জাতীয় সঙ্গীত অবমাননা, সনামধন্য শিল্পীদের নিয়ে কটূক্তি, বিয়ে, সড়ক দুর্ঘটনার নাটকসহ বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনায় এই তরুণ শিল্পী। তবে বিষয়গুলো নিয়ে একাধিকবার ক্ষমাও চেয়েছেন তিনি। তবে 'যেই লাউ সেই কদু'। বিতর্কিত কর্মকাণ্ড ছাড়া থাকতে পারেন না তিনি। সম্প্রতি তার নেশা জাতীয় দ্রব্য সেবনের মতো করে পোজ দিয়ে ছবি নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করে এসেছেন আলোচনায়।

বুধবার (২৫ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি ছবি প্রকাশ করেন নোবেল। এতে দেখা যাচ্ছে- দুর্গম পার্বত্য অঞ্চলের নাফাকুম জলপ্রপাতের পাশে এক নারীর সঙ্গে বসে দৃশ্যত কোনো এক ধরনের নেশা গ্রহণ করছেন। তিনি ঠিক কী করছিলেন, সেটি একেবারে স্পষ্ট না হলেও গাঁজার কলকি টানছেন বলেই মনে করছেন অনেকেই। তবে, বিষয়টি নিয়ে বড্ড ক্ষেপেছেন তার স্ত্রী সালসাবিল। তিনি এ বিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেছেন।

জানা যায়, ২৫ আগস্ট (বুধবার) রাতে বান্দরবানে ঘুরতে যান। তার সঙ্গে একজন নারীকে দেখা গেছে। ওই নারীর সঙ্গে রুমা বাস স্টেশন এলাকার গার্ডেন সিটি নামের আবাসিক হোটেলে অবস্থান করেন নোবেল। হোটেলে ওই নারীকে নিজের স্ত্রী হিসেবে পরিচয় দেন তিনি। পরদিন (২৬ আগস্ট) তারা বান্দারবানের বিভিন্ন স্থান ঘুরে দেখেন। এ সময় তাকে প্রকাশ্যে নেশাজাতীয় দ্রব্য সেবন করতে দেখে স্থানীয়রা। এছাড়া এলাকাবাসীর সঙ্গে উদ্ভট আচারণ করতে থাকেন। এতে এলাকার মানুষ তার ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে। 

গার্ডেন সিটি হোটেল সূত্রে জানা যায়, সন্ধ্যায় হোটেলে ফিরে আসে নোবেল। কিন্তু মধ্যরাতে হোটেলের অভ্যর্থনা কক্ষে এসে মদ্যপ অবস্থায় চিৎকার-চেঁচামেচি শুরু করেন তিনি। তাকে শান্ত করতে গেলে হোটেল কর্তৃপক্ষ চেষ্টা করে ব্যর্থ হয়। হোটেলের অন্য এক অতিথি তাকে থামানোর চেষ্টা করলে নোবেল তাকে লাঞ্ছিত করেন।

রাত ৩টা নাগাদ গার্ডেন সিটি আবাসিক হোটেলের মালিক মো. জাফর বাধ্য হয়ে পুলিশকে বিষয়টি অবগত করেন। পুলিশ এসে নোবেলকে শান্ত করার চেষ্টা করলেও ব্যর্থ হন। পরবর্তীতে নিজ থেকেই ভোরবেলা রুমে চলে যান নোবেল।

মো. জাফর জানান, একজন সংগীতশিল্পী হিসেবে নোবেলের আচারণ খুবই অসভ্য। রুম ভাড়া নেওয়ার সময় তার সঙ্গে নারীকে স্ত্রী ও পরে বোন বলে পরিচয় দেন। নেশা করে হোটেলে উদ্ভট সব কাণ্ড ঘটিয়েছে। এমনকি অন্য অতিথির গায়ে পর্যন্ত হাত তুলেছেন। এমন পরিস্থিতিতে পুলিশকে জানালে তারা এসে নোবেলকে শান্ত করতে পারেনি। পরবর্তীতে জেলা প্রশাসনের নেজারত-ডেপুটি-কালেক্টর জাকির হোসাইনকে বিষয়টি অবহিত করি।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুল ইসলাম চৌধুরী জানান, নোবেলের বিষয়ে আমরা হোটেল কর্তৃপক্ষের কাছ থেকে অভিযোগ পেয়েছি। এরপর বিষয়টি তদন্ত করে দেখছি। বেআইনি কিছু করলে অবশ্যই তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –