• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা সম্পন্ন   

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ মে ২০২৩  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। আজ শনিবার (০৬ মে, ২০২৩) সকাল ১১.০০টা থেকে দুপুুর ১২:৩০টা পর্যন্ত অনুষ্ঠিত ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের  স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় এই কেন্দ্রে ৩৮২৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

ঢাবি কর্তৃক প্রকাশিত তথ্যানুযায়ী, রংপুর বিভাগে বেরোবিসহ ৩টি কেন্দ্রে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষায় ১০,২৯৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। বেরোবি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ ।  

এসময় তিনি বলেন, তৃতীয়বারের মতো ঢাবির ভর্তি পরীক্ষা দেশের সকল বিভাগীয় শহরে অনুষ্ঠিত হওয়ায় উপকৃত হচ্ছে শিক্ষার্থীরা। তিনি বলেন, এর ফলে ঢাবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সময় ও অর্থ দুটোই সাশ্রয় হয়েছে। কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় তিনি বেরোবির সংশ্লিষ্ট সকল শিক্ষক,কর্মকর্তা-কর্মচারীসহ রংপুরের প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানান।

ঢাবি কর্তৃক প্রকাশিত সময়সূচি অনুযায়ী, আগামী শুক্রবার ১২ মে  বিজ্ঞান  অনুষদের এবং  শনিবার ১৩ মে ব্যবসায় শিক্ষা অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকল ইউনিটের পরীক্ষা সকাল ১১.০০টা থেকে দুপুুর ১২:৩০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –