• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বেরোবির অসুস্থ ছাত্রী বীণা রায়কে লক্ষ টাকা অনুদান 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২২  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মেধাবী শিক্ষার্থী দুরারোগ্য রোগে আক্রান্ত বীণা রায়কে চিকিৎসার জন্য এক লক্ষ টাকা দিয়েছে প্রান্তিক ফাউন্ডেশন নামে একটি বেসরকারী সংগঠন। 

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদের মাধ্যমে ঐ ছাত্রীর (বীণা রায়) হাতে নগদ টাকা তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে উপাচার্য প্রান্তিক ফাউন্ডেশনের এমন মহতী উদ্যোগের প্রশংসা করেন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর জন্য প্রবাসী বাংলাদেশীদের ধন্যবাদ জ্ঞাপন করেন। 

প্রান্তিক ফাউন্ডেশনের প্রধান ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. রফিউল আজম নিশার খান বলেন, প্রান্তিক ফাউন্ডেশন প্রতিষ্ঠালগ্ন থেকেই বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়, রংপুর-এর শিক্ষার্থীদের বিপদাপন্ন সময়ে পাশে ছিল এবং ভবিষ্যতেও পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরও বলেন আমাদের সামর্থ্য সীমিত, কিন্তু প্রচেষ্টা আন্তরিক এবং স্বপ্ন আকাশ ছোঁয়া।
অনুদান প্রদান অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোঃ গোলাম রব্বানী, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ও প্রান্তিক ফাউন্ডেশনের সদস্য ড. মোঃ জাহিদ হোসেন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক প্রদীক কুমার সরকার, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মাসুদ-উল-হাসান, ভ‚গোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জাকিউর রহমান মারুফ, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আলী এবং বীণা রায়-এর চিকিৎসা তহবিল সংগ্রহ-এর সংগঠক ইমরান ও হিরন্ময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মেধাবী শিক্ষার্থী বীণা রায় দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছেন।  বর্তমানে তাকে নিয়মিত ডায়লেসিস করাতে হচ্ছে। চিকিৎসকগণ দ্রুততম সময়ের মধ্যে কিডনি ট্রান্সপ্লানটেশন করার পরামর্শ দিয়েছেন। তাঁর চিকিৎসা সহায়তা হিসেবে প্রান্তিক ফাউন্ডেশন শুক্রবার এক লক্ষ টাকা অনুদান প্রদান করে। আমেরিকার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের রাজধানী স্যাকরামেন্টো শহর সংলগ্ন প্রবাসী বাংলাদেশীদের আর্থিক সহায়তায় এই অনুদান দেওয়া হয়। প্রান্তিক ফাউন্ডেশন গত কয়েক বছর ধরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন উপায়ে সহায়তা করে আসছে। এছাড়া করোনাকালে বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে আর্থিক ও খাদ্য সহায়তা, বন্যা দুর্গতদের খাদ্য ও জীবিকা উন্নয়নে সহায়তা, রোজাদারদের ইফতার, সাহরী ও ঈদ আপ্যায়নসহ খাদ্য সামগ্রী ও অর্থ বিতরণ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের খাদ্য সহায়তা, ট্রান্স জেন্ডারদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ এবং শীতবস্ত্র বিতরণের কর্মসূচি পালন করেছে। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –